Dr. Neem
Dr. Neem Hakim

বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা: কঠোর অবস্থানে বেরোবি প্রশাসন


আগামী নিউজ | বেরোবি প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৮:১০ পিএম
বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা: কঠোর অবস্থানে বেরোবি প্রশাসন

ছবি: আগামী নিউজ

রংপুরঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা ও তা নিশ্চিত করতে কঠোর অবস্থান নিতে দেখা গেছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।

শুক্রবার(২৪ সেপ্টেম্বর) বিকেল ৪টা থেকে ক্যাম্পাসের ২নং গেটে বহিরাগত প্রবেশ ঠেকাতে কঠোর অবস্থানে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, নিরাপত্তা দপ্তরের কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্য এবং আনসার সদস্যদের।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিচয় নিশ্চিত করে শিক্ষার্থীদের ক্যাম্পাসে প্রবেশের অনুমতি মিলে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তায় চলমান কার্যক্রম স্থায়ীভাবে অব্যাহত থাকুক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী আগামীনিউজকে জানান,  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক ও কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের নিরাপত্তা নিশ্চিতসহ যেকোন সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের চেষ্টা অব্যাহত থাকবে।এমন কার্যক্রম পরিচালনায় শিক্ষার্থীদের পরিচয় নিশ্চিত করতে সকলকে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র রেখে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের কার্যক্রম পরিচালনায় বেরোবি শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ সহযোগিতা করেন।

এদিকে বহিরাগত প্রবেশের নিষেধাজ্ঞার পর ক্যাম্পাসের গেট থেকে ফিরে এসে পার্কের মোড় সংলগ্ন টংয়ের চায়ের দোকানগুলোতে বহিরাগতদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়।

এর আগে নিষেধাজ্ঞা থাকলেও অবাধে বহিরাগতদের প্রবেশ করতে দেখা যায়  যা নিয়ে শিক্ষার্থীদের মাঝে নিরাপত্তা শঙ্কা দেখা যেত।