Dr. Neem on Daraz
Victory Day

শিক্ষক দিবসকে ঘিরে রাবির নানা কর্মসূচি


আগামী নিউজ | মারজিয়া আকতার, রাবি প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২১, ০৭:১২ পিএম
শিক্ষক দিবসকে ঘিরে রাবির নানা কর্মসূচি

ছবিঃ আগামী নিউজ

রাজশাহীঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিবছরের ন্যায় এবারেও ১৮ ফেব্রুয়ারি মহান শিক্ষক দিবস হিসেবে পালিত হবে। দিবসটি ঘিরে বৃহস্পতিবার দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন পেশাজীবী সংগঠন। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এদিন সূর্যোদয়ের সাথে সাথে কালো পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৭টায় শহীদ ড. জোহার সমাধি ও জোহা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ এবং  সকাল ১০টায় তাঁর স্মরণে শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে আলোচনা সভার আয়োজন করা হবে। আলোচনা সভায় বক্তৃতা দিবেন অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর সনৎ কুমার সাহা।

দিবসটিতে সকাল ৭টা ৪০ মিনিটে রসায়ন বিভাগ, সকাল ৭টা ৫০ মিনিটে শিক্ষক সমিতি, সকাল ৮টায় আবাসিক হল, বিভিন্ন পেশাজীবী সমিতি ও সংগঠন এবং সকাল ৮টা ১৫ মিনিটে রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের পক্ষ থেকে শহীদ ড. জোহার সমাধি ও জোহা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর সকাল ৯টায় রাবি অফিসার, সহায়ক কর্মচারী, সাধারণ কর্মচারী ইউনিয়ন, পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির নিজ নিজ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া রাবি কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর কোরআন তেলাওয়াত ও বিশেষ মোনাজাত, বিকেল ৪:৩০ মিনিটে শহীদ শামসুজ্জোহা হলে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এরপর সন্ধ্যা ৬:৩০ মিনিটে শহীদ শামসুজ্জোহা হলে প্রদীপ প্রজ্বালন করা হবে। পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি শহীদ ড. জোহা স্মরণে সন্ধ্যা ৭টায় এক অনলাইন আলোচনা অনুষ্ঠান এবং শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে রচনা প্রতিযোগিতা। এদিন শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে