Dr. Neem on Daraz
Victory Day

গুচ্ছের ‘সি’ ইউনিটের পরীক্ষা আজ, আসনপ্রতি লড়বেন ১২ জন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৭, ২০২৩, ১১:০১ এএম
গুচ্ছের ‘সি’ ইউনিটের পরীক্ষা আজ, আসনপ্রতি লড়বেন ১২ জন

ফাইল ছবি

ঢাকাঃ গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের (ব্যবসা) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ শনিবার (২৭ মে)। এতে অংশ নেওয়ার কথা রয়েছে ৩৯ হাজার ৮৬৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর। সেই হিসাবে আসন প্রতি লড়বেন ১২ জন।

জানা গেছে, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোয় ‘সি’ ইউনিটে আসন সংখ্যা ৩ হাজার ৪৯৬টি। মোট ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে সি ইউনিটের পরীক্ষা। শনিবার (২৭ মে) দুপুর ১২টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলবে ১টা পর্যন্ত। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক পরীক্ষায় পাস নম্বর ৩০।

গুচ্ছ ভর্তি পরীক্ষার আহ্বায়ক কমিটি সূত্রে জানা গেছে, সকাল ৯টা থেকেই কেন্দ্রে প্রবেশ করতে পারবেন পরীক্ষার্থীরা। তবে নির্ধারিত রুম খোলা হবে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে। প্রবেশপত্র ও নির্দেশিত অন্যান্য কাগজপত্রসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কোনো ব্যাগ, মোবাইল কিংবা ইলেকট্রনিকস ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না। 

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়গুলো
জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। প্রতিটি ইউনিটের ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে