Dr. Neem on Daraz
Victory Day

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ১০:৫০ এএম
৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু

ঢাকাঃ ইংরেজি বিষয়ের মাধ্যমে শুরু হয়েছে ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা। আজ (২৪ জুলাই) সকাল ১০টায় শুরু হয়েছে এই পরীক্ষা, শেষ হবে দুপুর ২টায়। পরীক্ষা চলবে আগামী ৩১ জুলাই পর্যন্ত।

এর আগে, গত ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ জন প্রার্থী। কারিগরি/পেশাগত ক্যাডারের বিষয়ভিত্তিক পরীক্ষা আগামী ৫ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পিএসসি সূত্রে জানা যায়, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা শেষ হবে আগামী ৩১ জুলাই। 

সূত্র আরও জানায়, পরীক্ষা হলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়িয়ে চলার লক্ষ্যে প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর জোড় ও বিজোড় বিন্যস্ত করে এবং প্রতিটি রেজিস্ট্রেশন নম্বর কক্ষওয়ারী দৈবচয়ন ভিত্তিতে সাজিয়ে হাজিরা তালিকা প্রস্তুত করা হয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নেওয়া হয়েছে নানা সতর্কতামূলক ব্যবস্থা।

প্রসঙ্গত, গত বছরের ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয় ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা হয়। পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন চার লাখ ৪২ হাজার ৮৩২ চাকরিপ্রার্থী, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড। আর এ পরীক্ষায় অংশগ্রহণ করেন তিন লাখ ২১ হাজার ৬৫০ প্রার্থী। পরীক্ষার ফল প্রকাশ করা হয় গত ২০ জানুয়ারি। এতে লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ জন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে