Dr. Neem on Daraz
Victory Day

সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের ফল প্রকাশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ০৮:৪৫ এএম
সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের ফল প্রকাশ

ঢাকাঃ বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজে স্নাতক ১ম বর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষের বিষয় ও কলেজ মনোনয়নের ফল প্রকাশ হয়েছে।

রোববার (১৬ জানুয়ারি) রাত ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে এ মেধাতালিকা প্রকাশ করা হয়।

শিক্ষার্থীরা ভর্তি বিষয়ক ওয়েবসাইট- cutt.ly/wEjvGJE এই ওয়েবসাইটে লগইন করে বিষয় ও কলেজ মনোনয়নের ফলাফল দেখতে পারবেন। শিক্ষার্থীদের মাইগ্রেশন ও ভর্তির বিষয়ে করণীয় চলতি সপ্তাহে ওয়েবসাইটে জানানো হবে।

এর আগে ২০২১ সালের ৫ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত সাত কলেজের বিজ্ঞান অনুষদ, বাণিজ্য অনুষদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে লগইন করে কলেজ ও বিষয় পছন্দ করেছেন। শিক্ষার্থীদের আবেদনের ও ফলের ভিত্তিতেই কলেজ ও বিষয় বরাদ্দের ফল দেওয়া হবে।

গত বছরের ৫, ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য, বিজ্ঞান অনুষদ এবং ১৭ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় বাণিজ্য অনুষদে পাসের হার প্রায় ৭৩ শতাংশ, বিজ্ঞান অনুষদে পাসের হার ৫৭.৭০ শতাংশ ও কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে পাসের হার ৬৭.৯ শতাংশ।

প্রসঙ্গত, প্রচলিত শিক্ষার মানোন্নয়নে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী ও পুরনো সাতটি সরকারি  কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। অধিভুক্তির পর থেকে এসব কলেজে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি, প্রশ্ন প্রণয়ন, পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রকাশ, চূড়ান্ত সার্টিফিকেট দেওয়াসহ শিক্ষা সম্পর্কিত বিষয়গুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ই দেখভাল করছে।

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে