Dr. Neem on Daraz
Victory Day

পদোন্নতি পেয়ে অধ্যাপক হলেন ৬০৯ শিক্ষক


আগামী নিউজ প্রকাশিত: জুলাই ৩০, ২০২০, ১০:০৯ পিএম
পদোন্নতি পেয়ে অধ্যাপক হলেন ৬০৯ শিক্ষক

ঢাকা : বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের ৬০৯ শিক্ষক সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন। বৃহস্পতিবার (৩০ জুলাই) শিক্ষা মন্ত্রণারয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলে (৫০,০০০-৭১,২০০ টাকা) বেতনক্রমে তাদের পদোন্নতি দেয়া হয়েছে।

অধ্যাপক হিসেবে পদোন্নতি প্রাপ্তদের  মরেধ্য অর্থনীতির ৪৪ জন, আরবির ৫ জন, ইসলামী শিক্ষার ১৭ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির ৫৩ জন, ইংরেজির ৪৩ জন, ইতিহাসের ৪৫ জন, উদ্ভিদবিদ্যায় ৪৬ জন, কৃষি বিজ্ঞানে ৩ জন, গার্হস্থ্য অর্থনীতির ৪ জন, গণিতের ৩৪ জন, দর্শনের ৫০ জন, পদার্থবিদ্যার ২৯ জন, পরিসংখ্যানের ১ জন, প্রাণিবিদ্যার ৩৬ জন, বাংলার ২১ জন, ব্যবস্থাপনায় ৩৯ জন, ভূগোলের ৪ জন, মৃত্তিকা বিজ্ঞানের ১ জন, মনোবিজ্ঞানের ৩ জন, রসায়নের ২২ জন, রাষ্ট্রবিজ্ঞানের ৪৬ জন, সমাজকল্যাণের ১৬ জন, সমাজবিজ্ঞানের ৬ জন, সংস্কৃতির ১ জন, হিসাববিজ্ঞানের ৩৩ জন এবং শিক্ষায় ৫ জন রয়েছেন।

আদেশে বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগদান করবেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রকাশিত নির্দেশনাবলী অনুযায়ী পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের বিমুক্তি ও যোগদান প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, ৬০৯ জনের মধ্যে দু’জন বিদেশে লিয়েনে রয়েছেন। তারা এসে যোগদান করবেন।

আগামীনিউজ/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে