Dr. Neem on Daraz
Victory Day

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানোর ঘোষণা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ০২:৪৬ পিএম
শাহজালাল বিশ্ববিদ্যালয়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানোর ঘোষণা

ঢাকা : মরণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে সারা দেশের প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানোর ঘোষণা দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। 


বুধবার (০১ এপ্রিল) থেকে এ কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। এ সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা ইতিমধ্যে সংশ্লিষ্ট অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের অবহিত করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষা কার্যক্রম বন্ধ হলে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবে। তাই আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, করোনার কারণে সারাবিশ্বই বর্তমানে সংকটময় মুহূর্তে রয়েছে। ইউজিসির নির্দেশনা অনুসারে, আমরা শিক্ষকদের অনলাইনে শিক্ষাসংশ্লিষ্ট সব কর্মকাণ্ড চালিয়ে নিতে অনুরোধ করেছি। আমাদের শিক্ষকরা প্রযুক্তিগত বিষয়গুলো ভালো বোঝেন। তাই এতে আমাদের খুব একটা অসুবিধা হওয়ার কথা না। এ সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাস দেশে ছড়িয়ে পড়া প্রতিরোধে সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ ছুটি বৃদ্ধির ইঙ্গিত দিয়েছিলেন। এবার আসন্ন পহেলা বৈশাখের অনুষ্ঠান না করার কথাও বলেন সরকার প্রধান।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে