Agaminews
Dr. Neem

করোনার কবলে আজ মানবসভ্যতা


আগামী নিউজ | রাবি প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৫, ২০২০, ১১:১১ পিএম
করোনার কবলে আজ মানবসভ্যতা

করোনার কবলে আজ মানবসভ্যতা। মরণ্যাধী এ ভাইরাসে আক্রান্ত হয়ে পৃথিবীর মৃত্যু মিছিলে যুক্ত হয়েছে বাংলাদেশও। তবে এ মিছিল বন্ধ করতে বিশ্বের উন্নত দেশগুলো যেখানে হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশের আরও করুণ।

করোনা মোকাবেলায় নানা রকম সীমাবদ্ধতা থাকলেও প্রয়োজন সচেতনতার। করোনা মোকাবেলায় রৌমারী উপজেলা প্রশাসন কতটা প্রস্তুত সে বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরানের বলেন, ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। গ্রাম পুলিশের মাধ্যমে সার্বিকভাবে জনসচেতনতার জন্য প্রতিটি মসজিদ থেকে মাইকিং করা হচ্ছে।

কাঁচা বাজার ও ঔষধের দোকান ব্যতীত সকল দোকান বন্ধ করা হয়েছে। তিনটি রুমে ২৬ শয্যা বিশিষ্ট আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও বিদেশফেরত সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রৌমারী উপজেলা প্রশাসনের সচেতনতা নিয়ে কথা বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হাসান আল মামুনের সাথে।

তিনি বলেন, উপজেলা প্রশাসন যা করছে তা আমাদের জন্য মোটেও সুখকর নয়। আবার তারা যা করতে চাইছে তা করতে পারছে না। সারাদেশের এ অবস্থা বিবেচনায় রেখে রৌমারী প্রশাসন চাইলে আরো আগে অনেক পদক্ষেপ নিতে পারতো। তবে মানুষের চাহিদার তুলনায় যে অপ্রতুল ব্যবস্থা তারা গ্রহণ করতে পেরেছে তা শুধু তাদেরই একার দোষ না। সব পক্ষ থেকে সচেতন হলেই সম্ভব এ মহামারী মোকাবিলা করা। 


আগামী নিউজ/ তামিম

Dr. Neem