Dr. Neem on Daraz
Victory Day

২৫ কোটি ডলার ঋণ সহায়তা অনুমোদন দিল এডিবি


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৯:৩৩ পিএম
২৫ কোটি ডলার ঋণ সহায়তা অনুমোদন দিল এডিবি

ফাইল ছবি

ঢাকাঃ করোনা মহামারির অর্থনৈতিক ধকল কাটিয়ে উঠতে বাংলাদেশকে ২৫ কোটি মার্কিন ডলার নীতিভিত্তিক ঋণ সহায়তা দেওয়ার অনুমোদন দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক(এডিবি)।বাংলাদেশকে চলতি ২০২১-২২ অর্থবছরে বাজেট সহায়তা হিসেবে এই অর্থ দেবে সংস্থাটি।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে ব্যাংকটি জানিয়েছে, টেকসই অর্থনৈতিক পুনরুদ্ধার কর্মসূচির ৫০ কোটি মার্কিন ডলারের প্রথম কিস্তি হিসেবে এই অর্থ দেওয়া হবে।

এডিবি জানায়, এর আওতায় এডিবি বাংলাদেশকে মোট ৫০ কোটি ডলার ঋণ-সহায়তা দেবে। এর প্রথম কিস্তির ২৫ কোটি ডলার শনিবার অনুমোদন দেয়া হয়েছে। বাকি ২৫ কোটি ডলার ২০২২ সালের প্রথম দিকে অনুমোদন করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্মসংস্থান সৃষ্টি এবং ক্ষুদ্র-উদ্যোক্তা এবং ক্ষুদ্র ব্যবসার জন্য অর্থনৈতিক কার্যক্রম সম্প্রসারণ করার মাধ্যমেই অর্থনৈতিক পুনরুদ্ধার করতে হবে। এর ফলে অর্থনীতির টেকসই পুনরুদ্ধার নিশ্চিত হবে।

এর ফলে ক্ষুদ্র, কুটির এবং মাঝারি শিল্পখাতে (সিএমএসএমই) করোনার যে ক্ষতি হয়েছে তা দ্রুত পুনরুদ্ধার করার আশা প্রকাশ করছে সংস্থাটি।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে