Agaminews
Bangla Noboborsho
Dr. Neem Hakim

ফরিদপুরের আলোচিত দুই হাজার কোটি টাকা মামলার শুনানি ১৫ এপ্রিল


আগামী নিউজ | সুমন ইসলাম, ফরিদপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২, ২০২১, ০২:০৪ পিএম
ফরিদপুরের আলোচিত দুই হাজার কোটি টাকা মামলার শুনানি ১৫ এপ্রিল

ফাইল ফটো

ফরিদপুরঃ দুই হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগে দুই সহোদর ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (বহিষ্কৃত) মো. সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি (বহিষ্কৃত) ইমতিয়াজ হোসেন রুবেলসহ ১০ জনের বিরুদ্ধে হওয়া চার্জশিট আমলে নিয়ে ১৫ এপ্রিল শুনানির দিন ধার্য করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার চার্জশিট আমলে গ্রহণ সংক্রান্ত শুনানির দিন ছিল। কিন্তু এদিন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের মূল বিচারক না থাকায় ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম শুনানির এ দিন ঠিক করেন।
 
এদিন তদন্ত কর্মকর্তার অব্যাহতির আবেদন করা ৩ আসামিকে জামিন দিয়েছেন আদালত। এরা হলেন জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বিল্লাল হোসেন ও ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীম এবং মো. জাফর ইকবাল। এর আগে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ফকির বেলায়েত হোসেন এবং ঈশান গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু জামিন পেয়েছেন। তাদেরও অব্যাহতির আবেদন করা হয়েছে।
 
এর আগে গত ৩ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা চার্জশিট সিএমএম আদালতে দাখিল করেন।
 
চার্জশিটের অপর ৮ আসামির মধ্যে ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল হাসান লেভী ও শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহান, এএইচএম ফুয়াদ, ফাহাদ বিন শাহীন, কামরুল হাসান ডেবিট, মোহাম্মাদ আলী মিনার, তারিকুল ইসলাম নাছির ও খন্দকার মহতেশাম হোসেন বাবর।
 
মামলায় এর মধ্যে দুই সহোদরের ৫ হাজার ৭০৬ বিঘা জমি, ৫৫টি গাড়ি ক্রোক ও ১৮৮টি ব্যাংক হিসাবে থাকা ৯ কোটি ৮৮ লাখ টাকা ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত।
 
আগামীনিউজ/এএস