Dr. Neem on Daraz
Victory Day
টিচার্স ট্রেনিং কলেজ

রাত ৯টা পর্যন্ত হল খোলা রাখার দাবিতে ছাত্রীদের বিক্ষোভ


আগামী নিউজ | ক্যাম্পাস প্রতিবেদক প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ১২:৫০ এএম
রাত ৯টা পর্যন্ত হল খোলা রাখার দাবিতে ছাত্রীদের বিক্ষোভ

ঢাকাঃ রাজধানীর সরকারি টিচার্স ট্রেনিং (টিটি) কলেজের আবাসিক হলের গেট রাত ৯টা পর্যন্ত খোলা রাখার দাবিতে বিক্ষোভ করেছেন ছাত্রীরা। এসময় হলের গেট খোলা রাখার সময় বাড়ানোর দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন ছাত্রীরা।

বুধবার (১৪ জুন ) রাত সাড়ে ৮টায় হলে থাকা ছাত্রীরা তাদের দাবি নিয়ে অধ্যক্ষের বাসভবনের সামনে অবস্থান নেন। এসময় বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন তারা।

শিক্ষার্থীরা বলেন, শীতকালে সন্ধ্যা ৬টায় হলের গেট বন্ধ করে দেওয়া হয়, আর এখন সন্ধ্যা ৭টায়৷ অনেকের টিউশন থাকে বা বাইরে ব্যক্তিগত কাজ থাকে৷ হলের গেট বন্ধ করে অধ্যক্ষ বাসায় চাবি নিয়ে যান৷ কোনো ছাত্রী হলে প্রবেশ করতে কিছুটা দেরি করলে তাকে কয়েক ঘণ্টা হল গেটে অপেক্ষা করতে হয়। শিক্ষার্থীদের এতে অনেক সমস্যা হয়৷ দীর্ঘদিন ধরে অধ্যক্ষকে এই বিষয়ে দাবি জানালেও তিনি কোনো সিদ্ধান্ত নেননি৷ তাই শিক্ষার্থীরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন।

সুমাইয়া আক্তার নামের এক আবাসিক ছাত্রী বলেন, আমরা অনেকেই মধ্যবিত্ত পরিবারের সন্তান। এমন অনেকেই আছে যারা বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত টিউশনি বা কোচিং সেন্টারে ক্লাস নেয়। আবার অনেকে সন্ধ্যার পরে নিজেরাও কোচিংয়ে অংশ নিতে বাইরে যায়। এমন অবস্থায় সন্ধ্যা ৭টায় হলের গেট বন্ধ করে দিলে আমাদের সমস্যায় পড়তে হয়৷ কেউ একটু দেরি করে ফিরলে তাকে কয়েক ঘণ্টা হল গেটে অপেক্ষা করতে হয়৷ অধ্যক্ষ গেটে এসে বসে থাকে৷ গেট তালা দেওয়ার পর চাবি বাসায় নিয়ে যান৷ আমরা চাই অন্তত রাত ৯টা পর্যন্ত হল গেট খোলা থাকুক।

ইয়াসমিন নামের আরেক ছাত্রী বলেন, ছাত্রীদের ভালো থাকার বিষয়টিও কলেজ প্রশাসনকে খেয়াল রাখতে হবে। আমাদের দাবি অত্যন্ত যৌক্তিক। আমরা চাই কলেজ প্রশাসন শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে অন্তত রাত ৯টা পর্যন্ত হলের গেট খোলা রাখার ব্যাপারে  সিদ্ধান্ত নেবে। সন্ধ্যা ৭টায় গেট বন্ধ করে দেওয়ার বিষয়টি একেবারেই অযৌক্তিক।

এ বিষয়ে সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ঢাকার অধ্যক্ষ প্রফেসর গোলাম ফারুক বলেন, সন্ধ্যা ৭টায় হল গেট বন্ধ করে দেওয়া তো আমার একার সিদ্ধান্ত নয়। এটা একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত। দীর্ঘদিন ধরে এভাবেই চলে আসছে। গত কয়েকদিন ধরেই ছাত্রীরা আরও বেশি সময় হল গেট খোলা রাখার জন্য দাবি জানাচ্ছে। গতকাল কলেজ ছাত্রলীগের সভাপতি আমাকে ফোন করেছিলেন। আমি বলেছি, একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত হবে। আমি তো আর একা কলেজ চালাই না।

অধ্যক্ষ আরও বলেন, ছাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে সন্ধ্যা ৭টায় হল গেট বন্ধ করে দেওয়া হয়। এখন যদি ছাত্রীরা বলে তাদের নিরাপত্তার সমস্যা নাই তাহলে আমার কোনো সমস্যা নেই। তবে তাদের নিরাপত্তার বিষয়টি তো আমাদের মাথায় রাখতে হয়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে