Dr. Neem on Daraz
Victory Day

ঘূর্ণিঝড় ‘মোখা’ : ঢাবির ভর্তি পরীক্ষা পেছানোর সুযোগ নেই


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক প্রকাশিত: মে ১২, ২০২৩, ০১:৪৮ পিএম
ঘূর্ণিঝড় ‘মোখা’ : ঢাবির ভর্তি পরীক্ষা পেছানোর সুযোগ নেই

ঢাকাঃ ঘূর্ণিঝড় মোখার কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চলতি শিক্ষাবর্ষে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা পেছানোর সুযোগ নেই। যথারীতিতে চলবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চলতি শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

শুক্রবার (১২ মে) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এ কথা বলেন।

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, ঘূর্ণিঝড়টি কক্সবাজার ও এর আশপাশ এলাকায় রোববার আঘাত হানার কথা রয়েছে। তাই আমাদের পরীক্ষা যথারীতিতে অনুষ্ঠিত হবে। এটি পেছানোর কোনো সুযোগ নেই।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশ্ন ফাঁসের গুজব প্রসঙ্গে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কয়েক বছর ধরে যে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে সেখানে কর্মকর্তা, পরীক্ষা নিয়ন্ত্রক অফিস, প্রক্টর অফিস, সরকারের গোয়েন্দা সংস্থা, সকলের সম্মিলিত প্রয়াসে যেভাবে ব্যবস্থা নিয়েছে তাতে প্রশ্ন ফাঁসের সুযোগ নেই।

তিনি বলেন, বিগত কয়েক বছরে প্রশ্ন ফাঁসের খবর পাওয়া যায়নি। তাছাড়া যারা এ প্রশ্ন ফাঁসের সঙ্গে যুক্ত ছিল, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। যার ফলে আজকে আমরা এ অবস্থাতে আসতে সক্ষম হয়েছি। কোনো ধরনের গুজবে কান দেওয়া যাবে না।

ড. মুহাম্মদ সামাদ বলেন, আমাদের আজকে বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা। আমরা হল ঘুরে দেখেছি, একটি সুন্দর ও সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার বিজ্ঞান ইউনিটে ভর্তি প্রার্থী ১ লাখ ২৭ হাজার ৭৯জন। এর মধ্যে ঢাকায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২৮ হাজার ১৪১জন এবং ঢাকার অন্যান্য কেন্দ্রে ৪৫ হাজার ৫৫২জন। আর ঢাকার বাইরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫৩ হাজার ৮৮৬জন। ঢাকার বাইরে আমাদের যেখানে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে সেখানেও আমরা খবর নিয়েছি,সবগুলো কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরও জানান,আমাদের আর একটি ভর্তি পরীক্ষা রয়েছে, সেটি হচ্ছে বাণিজ্য অনুষদের।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে