Dr. Neem on Daraz
Victory Day

সুষ্ঠু বিচারের দাবিতে আমরণ অনশনে কুবি‍‍`র ৪ শিক্ষার্থী


আগামী নিউজ | কুবি প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ০৬:০৮ পিএম
সুষ্ঠু বিচারের দাবিতে  আমরণ অনশনে কুবি‍‍`র ৪ শিক্ষার্থী

কুবিতে গত ৮ ই মার্চ বহিরাগত, অছাত্র যুবদল নেতা রনি এবং রেজা-ই-এলাহীর সমর্থক বিপ্লব, কাওসার ও ইকবালসহ ১০-১২ মিলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী এনায়েত, সালমান ও রোহানকে প্রকাশ্য দিবালোকে হত্যার উদ্দেশ্যে মারধরের ঘটনার ১২ দিনেও সুষ্ঠু বিচার না পেয়ে এবার আমরণ অনশনে নেমেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। 

রবিবার (১৯ মার্চ) সাড়ে ৩ টায় সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন এ আন্দোলনের মুখপাত্র জাহিদুল ইসলাম। পরে বিকাল চারটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে অনশনে বসেন শিক্ষার্থীরা। 

অনশনরতরা শিক্ষার্থীরা হলেন লোক প্রশাসন বিভাগের  এনায়েত উল্লাহ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের  (আইসিটি) ইমতিয়াজ শাহরিয়ার ও  আইসিটি বিভাগের কাজল হোসেন এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সালমান চৌধুরী।

অনশনরত শিক্ষার্থী কাজল হোসেন প্রশাসনের উদাসীনতার দিকে ইঙ্গিত করে বলেন,বিশ্ববিদ্যালয়  প্রশাসন যতক্ষণ পর্যন্ত শিক্ষার্থীদের উপর বহিরাগত কর্তৃক হামলার ঘটনায় জড়িতদের  সু্ষ্টু বিচার ও মূলহোতাদের গ্রেফতারসহ  কোন দৃশ্যমান পদক্ষেপ না নিবে ততক্ষণ  পর্যন্ত আমাদের এ অনশন চলবে।

এ হামলার ঘটনায় শিক্ষার্থীদের  ৫ দফা দাবিগুলো হলো হামলায় জড়িত বহিরাগতদের গ্রেফতার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে আজীবন নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণের দাবি জানিয়ে গত এক সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে ।

এ বিষয়ে (ভারপ্রাপ্ত) প্রক্টর কাজী ওমর সিদ্দিকী (রানা) ও উপাচার্য ডক্টর এ এফ এম আবদুল মঈনের সাথে মুঠোফোনে  যোগাযোগের চেষ্টা করে তাদের  কাউকে পাওয়া  যায়নি।

প্রসঙ্গত, এর আগে গত ৮  মার্চ  দুপুরে বহিরাগত কর্তৃক এনায়েত,সালমান ও রোহান মারধরের শিকার হলে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। পরবর্তীতে  ৯ মার্চ সংবাদ সম্মেলন করে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন  শিক্ষার্থীরা। গত সপ্তাহে বিক্ষোভ মিছিল, আটশো শিক্ষার্থী অংশগ্রহণে মানববন্ধন,উপাচার্য বরাবর স্মারক লিপি প্রদান,বইপড়ে প্রতিবাদ, শান্তি সমাবেশ, 'কনসার্ট ফর জাস্টিস'সহ নানা কর্মসূচী পালন করেন শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।  

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে