নোবিপ্রবিতে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের পুরস্কার পেলো শতাধিক শিক্ষার্থী


আগামী নিউজ | নোবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৭:৫৭ পিএম
নোবিপ্রবিতে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের পুরস্কার পেলো শতাধিক শিক্ষার্থী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট’ এর পক্ষ থেকে জিনিয়াস স্কলারশিপ প্রজেক্ট এর আওতায় ১২৪ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়েছে।

আজ(২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের হাজী ইদ্রিস অডিটোরিয়ামে পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি  উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম,বিশেষ অতিথি  ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের নির্বাহী কমিটির কনভেনার ও সাবেক সচিব এ এম এম নাসির উদ্দিন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের নির্বাহী কর্মকর্তা ও সাবেক সচিব মোঃ আইয়ুব মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের এ ধরনের উদ্যোগের জন্য সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ। এর মাধ্যমে অসচ্ছল শিক্ষার্থীরা অর্থনৈতিকভাবে উপকৃত হবে। প্রকৃত অসচ্ছল শিক্ষার্থীরাই এ বৃত্তি পেয়ে থাকে যা খুবই ভালো একটি উদ্যোগ। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলবো, সততা বজায় রেখে জীবন অতিবাহিত করতে হবে। নীতি-নৈতিকতা ও আদর্শ নিয়ে চলতে হবে। আমি এ কার্যক্রমের সফলতা কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ।

স্বাগত বক্তব্যে ‘সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও সাবেক সচিব জনাব আইয়ুব মিয়া বলেন, ‘মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের জন্য আমাদের এ স্কলারশিপ প্রোগ্রাম। এ উদ্যোগের উদ্দেশ্য হলো, শিক্ষার্থীরা যাতে নিশ্চিন্তে লেখাপড়া করতে পারে সে বিষয়টি নিশ্চিত করা। একই সঙ্গে তাদের ক্যাপাবিলিটি বিল্ডিং এবং নৈতিক শিক্ষায় শিক্ষিত করা।’

উল্লেখ্য, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট’ এর পক্ষ থেকে সারা বাংলাদেশে ৩৫৪৯ জন শিক্ষার্থীকে এওয়ার্ড প্রদান করা হয়েছে। আজ নোবিপ্রবি, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, চাঁদপুর এবং কুমিল্লা মেডিকেল কলেজের ১২৪ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়েছে।

এস আহমেদ ফাহিম/এসএস