Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ঢাবির হলে ঘুমের মধ্যেই শিক্ষার্থীর মৃত্যু


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০২:০৭ পিএম
ঢাবির হলে ঘুমের মধ্যেই শিক্ষার্থীর মৃত্যু

জগন্নাথ হলে মারা যাওয়া অমিত সরকার

ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের ৪০১১ নম্বর কক্ষে ঘুমের মধ্যে অমিত সরকার নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে অচেতন অবস্থায় উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ছিলেন।

জানা গেছে, সোমবার রাতে হলের নিজ কক্ষে ঘুমান অমিত। সকালে অনেক ডাকাডাকির পর তার সাড়া পাওয়া যাচ্ছিল না।

পরে বেলা ১১টার দিকে সহপাঠীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই শিক্ষার্থীকে মৃত ঘোষণা করেন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা জানান, রাতে খাওয়া শেষ করে অমিত ঘুমিয়েছিল। সকালে তার বন্ধুরা তাকে ঘুম থেকে উঠার জন্য ডাকলে কোনো সাড়া দিচ্ছিল না। অনেক চেষ্টা করেও তাকে ঘুম থেকে তুলতে না পেরে দ্রুত হাসপাতালে নিয়ে যায় এবং আমাকে জানায়।

‘পরে চিকিৎসক প্রাথমিক পরীক্ষা শেষে জানান, অমিত ঘুমের মধ্যেই মারা গেছেন। আমরা তার পরিবারকে বিষয়টি জানিয়েছি। এর বেশি কিছু আপাতত বলা যাচ্ছে না।’

জগন্নাথ হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক অতনু বর্মন বলেন, খাওয়া-দাওয়ার পর বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে রাত ৪-৫টার দিকে ঘুমিয়েছিল অমিত। তিনি এমনিতেই ঘুম থেকে দেরিতে উঠেন। বেলা ১১টার দিকে বন্ধুরা ডাকতে তার শরীর ঠান্ডা এবং নিশ্বাস নিচ্ছেন না দেখে হাসপাতালে নিয়ে যান। পরে স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। চিকিৎসকদের ধারণা, ঘুমের মধ্যে স্ট্রোক করে মারা গেছেন অমিত।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

এমবুইউ