Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ছাত্রী হলের সামনে গিয়ে ববি শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ববি প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ১২:৪০ পিএম
ছাত্রী হলের সামনে গিয়ে ববি শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

বরিশালঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের সামনে (শেখ হাসিনা হলের গেট সংলগ্ন) গিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের (ববি) শেরে বাংলা হলের আবাসিক শিক্ষার্থী।

ঘটনার বিবরনে গেইটম্যান সূত্রে জানা যায়, আজ (মঙ্গলবার) সকাল ভোর ৬টায় আত্মহত্যার চেষ্টাকারী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী জাহিদ মিয়া (ছদ্মনাম) একই বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী শাহানুরের (ছদ্মনাম) সাথে প্রেমের সম্পর্ক ছিল। সে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী। উভয়ের মধ্যে বহুদিন যাবত প্রেমের সম্পর্ক ছিল। গতকাল থেকে প্রেমের সম্পর্কের টানাপোড়া বা মনোমালিন্যের সৃষ্টি হয়। প্রেমিক জাহিদ মিয়া উদ্যত হয়ে শেখ হাসিনা হলের সামনে গিয়ে মেয়ের সামনে আত্মহত্যা করার জন্য ছুরি আনতে যায়। এসময় তিনি মেয়ের সামনেই সিনক্রিয়েট বা আত্মহত্যা করার জন্যে ছুরি নিয়ে আসে। পরবর্তীতে গেইটম্যান শিক্ষকদের অবহিত করলে সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম সেখানে উপস্থিত হন এবং তাদের নিরাপদ স্থানে নিয়ে যায়। ছুরিসহ তখন প্রেমিক জাহিদ মিয়াকে প্রক্টর উদ্ধার করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম বলেন, ঘটনা জানার পরপরই আমি বিশ্ববিদ্যালয়ে এসেছি ঘটনাস্থল থেকে একটি চাকুসহ তাদের দুজনকে উদ্ধার করি৷ ছেলেটি খুব আবেগী ছিল। এজন্য এরকম সিদ্ধান্ত নিতে গিয়েছিলো তিনি আরও বলেন, শেরে বাংলা হলের প্রোভোস্ট ও শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষকদের উপস্থিতে আমরা তাদের সাথে কথা বলেছি সমস্যা সমাধানে তাদেরকে বুঝিয়েছি৷

মাসুম মাহমুদ/এমবুইউ