August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ঢাবি ‘গ’ ইউনিটে প্রথম-দ্বিতীয়-তৃতীয় হলেন যারা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩, ২০২২, ০২:২৮ পিএম
ঢাবি ‘গ’ ইউনিটে প্রথম-দ্বিতীয়-তৃতীয় হলেন যারা

ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গ’ ইউনিটের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় ৪ হাজার ২৮৯ জন পাস করেছেন। পাসের হার ১৪.৩০ শতাংশ।

এবার 'গ' ইউনিটে প্রথম হয়েছেন নটরডেম কলেজের ছাত্র সারওয়ার হোসাইন খান। তার প্রাপ্ত মোট নম্বর ১১৬ দশমিক ৭৫ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে প্রাপ্ত নম্বর ৯৬ দশমিক ৭৫)। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) ভবনে।

দ্বিতীয় হয়েছেন দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের আনিমা পারভেজ ইলমা। তার প্রাপ্ত মোট নম্বর ১১০ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে প্রাপ্ত নম্বর ৯০)। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল খুলনা বিশ্ববিদ্যালয়ে।

‘গ’ ইউনিটে তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্র মো. আব্দুল্লাহ খান। তার মোট নম্বর ১০৭ দশমিক ৭৫ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ৮৭ দশমিক ৭৫ )। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের লেকচার থিয়েটার ভবনে।

দুপুর সাড়ে ১২টার দিকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও ডিন অফিসে প্রদর্শিত করা হবে।

এছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU>Space> GA> Space> Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

এমবুইউ