Dr. Neem on Daraz
Victory Day

বেরোবিতে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বেরোবি প্রকাশিত: জুন ৩, ২০২২, ০৩:১৭ পিএম
বেরোবিতে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রংপুরঃ কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই স্বাস্থ্যবিধি মেনে রংপুর বিভাগের শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কেন্দ্রে সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৩ জুন) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়।

বেরোবি কেন্দ্রে ১ হাজার ২৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ২৫২জন পরীক্ষায় অংশগ্রহণ করে। বিষয়টি নিশ্চিত করেন ঢাবি ভর্তি পরীক্ষা রংপুর অঞ্চলের ফোকাল পার্সন ও বেরোবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান।

বেলা ১১টা থেকে শুরু করে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত (দেড় ঘণ্টা) এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘গ’ ইউনিটে ৯৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন প্রায় ৩০ হাজার ৬৯৫ জন। সে হিসেবে আসন প্রতি লড়বেন প্রায় ৩৩ জন ভর্তিচ্ছু।

পরীক্ষা শুরুর পরপরই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হাসিবুর রশীদ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

লালমনিরহাটের কালীগঞ্জ থেকে আসা পরীক্ষার্থী সীমা বলেন, বিভাগীয় পর্যায়ে ভর্তি পরীক্ষার আয়োজন করায় প্রথমেই ঢাবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। কারণ নিজ বিভাগে পরীক্ষা হওয়ায় দীর্ঘ ক্লান্তিকর জার্নি থেকে ভোগান্তি ও আর্থিক সাশ্রয় দুটোই লাঘব হয়েছে। তাই আশা করছি এ ধারা অব্যাহত থাকবে।"

সার্বিক নিরাপত্তার বিষয়ে বেরোবি প্রক্টর গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি হাসিবুর রশীদ স্যারের সার্বিক নির্দেশনায় ঢাবির সকল ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আজকে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কঠোর নিরাপত্তার মাধ্যমে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আশা করি সামনের পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

তিনি আরো বলেন, পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। সেই সাথে পুলিশ প্রশাসন, গোয়েন্দা সংস্থা ও ভ্রাম্যমান আদালত সবাই যথেষ্ট তৎপর। কেউ অসুদাপায় অবলম্বন করার চেষ্টা করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

শিহাব মন্ডল/এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে