Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে প্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই -আইসিটি প্রতিমন্ত্রী


আগামী নিউজ | বেরোবি প্রতিনিধি প্রকাশিত: মে ২৬, ২০২২, ০৯:৪৯ পিএম
প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে প্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই -আইসিটি প্রতিমন্ত্রী

 তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করে প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই।

 বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে “মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন” শীর্ষক প্রকল্পের আওতায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্থাপিত মোবাইল গেইম ও অ্যাপস টেস্টিং ল্যাবের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

 তিনি আরো বলেন, প্রযুক্তি নির্ভর সমাজ গঠনে চারটি খাতে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে প্রাধান্য দিতে হবে। সাইবার সিকিউরিটি, রোবটিকস, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স ও মাইক্রোপ্রসেসর ডিজাইনিং- এই চারটি খাতকে গুরুত্ব দিয়ে পাঠ্যক্রম সাজানোর পরামর্শ দিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে আইসিটি মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করার কথা উল্লেখ করেন।

আগামীতে প্রযুক্তিনির্ভর বিশ্বে টিকে থাকতে হলে এই খাতগুলিতে সক্ষমতা অর্জনের কোন বিকল্প নেই বলেও মন্তব্য করেন জুনাইদ আহমেদ পলক।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে ক্যাম্পাসে আগমণ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রতিমন্ত্রী।

 এসএস