Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের সশরীরে ক্লাস অনুষ্ঠিত


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি প্রকাশিত: মে ২৩, ২০২২, ০৭:২৬ পিএম
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের সশরীরে ক্লাস অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ( জাবি) প্রথম বর্ষের (৫০ ব্যাচের ) সশরীরে ক্লাস শুরু হয়েছে। সোমবার (২৩ মে) আনুষ্ঠানিকভাবে সশরীরে ক্লাসের মধ্য দিয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে তাদের পথচলা শুরু করে। 

বিশ্ববিদ্যালয় জীবনে সশরীরের প্রথম ক্লাস করতে পেরে আনন্দ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।  ক্যাম্পাসে প্রিয় আঙ্গিনা মুখরিত ছিল নতুনদের পদচারণায়। 

ইব্রাহীম খলীল নামে বাংলা বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী বলেন, দীর্ঘ আকাঙ্খার পর অফলাইনে প্রথম ক্লাস খুবই ভালো লাগার ছিল।এতদিন অনলাইনে ক্লাস করে যথার্থ তৃপ্তি পাইনি। সশরীরে উদ্ভোধনী প্রথম ক্লাসেই শিক্ষকরা আমাদের আপন করে নিয়েছেন । বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো ছিলো সবচেয়ে আনন্দঘন।

মাইক্রোবায়োলজি বিভাগের প্রথম বর্ষের আরেক শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাহমুদও একই সুরে কথা বলেন, তিনি জানান অফলাইনে বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম ক্লাস স্মরণীয় হয়ে থাকবে। নিজের বিভাগ, তার পরিবেশের স্পর্শই নতুন অনুভূতি তৈরি করেছে। শিক্ষকদের সাথে দেখা এবং তাদের কথা শুনে অনুপ্রাণিত হয়েছি। 

তবে এখনই হলে আসন পাচ্ছে না দেশের একমাত্র আবাসিক এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদেরকে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা থেকে ক্যাম্পাসে এসে ক্লাস করার সুবিধার্থে যাতায়াতের জন্য বাস সরবরাহ করা হবে। এরপরও কোনো শিক্ষার্থীর যদি বাইরে থাকার ব্যবস্থা না থাকে তাহলে সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষের সুপারিশে তাদের হলে থাকার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, এর আগে ৯ মার্চ  অনলাইনে ভার্চুয়ালি প্রথম বর্ষের ক্লাস শুরু হয় ।

এসএস