Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বাকৃবিতে গবেষণা অগ্রগতির বার্ষিক কর্মশালা শুরু শুক্রবার


আগামী নিউজ | বাকৃবি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২, ০৪:৪৪ পিএম
বাকৃবিতে গবেষণা অগ্রগতির বার্ষিক কর্মশালা শুরু শুক্রবার

ছবিঃ আগামী নিউজ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বাউরেস) ৩দিন ব্যাপি গবেষণা অগ্রগতির বার্ষিক কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল শুক্রবার। প্রতি বছরের ন্যায় গবেষণা কর্মশালাটির এবারের প্রতিপাদ্য বিষয় ‘উন্নত ভবিষ্যতের পথে টেকসই ও অভিযোজিত কৃষি’। কর্মশালায় ২০২১ সালে সম্পন্ন হওয়া বাকৃবির বিভিন্ন অনুষদের সর্বমোট ৪৬৩ টি গবেষণা প্রকল্পের ফলাফল উপস্থাপিত হবে। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কর্মশালায় গবেষণার এইচ-ইনডেক্সের ওপর ভিত্তি করে বাকৃবির মোট ১৬ জন গবেষককে ‘গেøাবাল রিসার্চ ইমপ্যাক্ট রিকগনাইজেশন অ্যাওয়ার্ড-২০২২’ প্রদান করা হবে। এছাড়াও কৃষিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষি উৎপাদনে বিশেষ অবদান রাখার জন্য খামারি পর্যায়ের ৪ জন উদ্যোক্তাকে ‘প্রফেসর ড. আশরাফ আলী খান স্মৃতি কৃষি পুরস্কার-২০২২’ প্রদান করা হবে। এছাড়াও কর্মশালায় মোট ১৯ টি টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে।

কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামছুল আলম। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান কৃষিবিদ ড. শেখ মোহাম্মদ বখতিয়ার এবং এসিআই এগ্রিবিজনেসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রতিষ্ঠাতা ড. এফ এইচ আনসারী। উদ্বোধন অনুষ্ঠানে বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খানের সভাপতিত্বে কর্মশালার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকবেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

আগামীনিউজ/এসএস