Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন দুই হলের চাবি হস্তান্তর এবং আসন বরাদ্দ


আগামী নিউজ | জাককানইবি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২, ০৯:০৩ পিএম
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন দুই হলের চাবি হস্তান্তর এবং আসন বরাদ্দ

ছবিঃ আগামী নিউজ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত দুটি আবাসিক হল ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ ও ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’-এর আসন বরাদ্দ ও চাবি হস্তান্তর করেছেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

গত ১ জানুয়ারিতে নবনির্মিত দুটি হল চালুর দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন ‘দুখুমিয়া বাংলো’ অবরোধ এবং আমরণ অনশন করার কর্মসূচিতে উপাচার্য বলেছিলেন, ২১ জানুয়ারির পূর্বে হল খুলে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

সেই অঙ্গীকার অনুসারে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থীদের আসন বরাদ্দে তালিকা প্রকাশ ও চাবি হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট নুসরাত শারমিনের যুগ্ম সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। বহুল প্রতিক্ষীত নতুন হল চালু উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে সাজ সাজ একটা আমেজ বিরাজ করে। নির্ধারিত সময়ের মধ্যে হল চালু করায় তারা উপাচার্য প্রতি তাদের কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

অনুষ্ঠানে হলে সিট বরাদ্দ পাওয়া আবাসিক শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য সৌমিত্র শেখর বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের হলগুলো হয়ে উঠবে একাডেমিক পড়াশুনার প্রধান জায়গা। ছাত্ররা যেমন হলে উঠবে তেমনি পড়াশুনা শেষে হল থেকে বেরিয়ে যেতে হবে-এ ধরনের মানসিকতা নিয়ে সকলকে মিলেমিশে হলে থাকতে হবে। শিক্ষাবান্ধব,শান্তিপূর্ণ পরিবেশ তৈরিতে সহায়তার আহবানও জানিয়েছেন শিক্ষার্থীদের কাছে।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলামসহ অন্যান সম্মানিত অতিথি বৃন্দ।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ধারণক্ষমতা ১২৮৪ ও ১ হাজার ১০৭৫ জন শিক্ষার্থী। চাবি হস্তান্তর প্রক্রিয়ার মধ্যদিয়ে শিক্ষার্থীদের বহুল প্রতিক্ষীত হল চালুর দাবিটি পূরণ হলো।

আগামীনিউজ/শরিফ