Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ঢাবির হল থেকে অস্ত্রসহ ‌ছাত্রলীগ নেতা আটক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ০৮:৪৬ এএম
ঢাবির হল থেকে অস্ত্রসহ ‌ছাত্রলীগ নেতা আটক

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হল থেকে অস্ত্রসহ আল-আমিন খান নামে এক কথিত ছাত্রলীগ নেতাকে আটক করেছে হল প্রশাসন। আটক করা আল-আমিনকে প্রক্টরিয়াল টিমের মাধ্যমে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। 

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত ১১টার দিকে একটি খেলনা পিস্তল, একটি হকি স্টিক ও এসএস পাইপসহ তাকে আটক করা হয়।

জানা গেছে, আল আমিনের বাড়ি বগুড়া।  তিনি ২০১৪-১৫ সেশনে ফিন্যান্স বিভাগে ভর্তি হন। পরের বছর পুনরায় ভর্তি হন। পরের বছর ২০১৭ সেশনে তার ছাত্রত্ব বাতিল হয়।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বলেন, হল থেকে একজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে।  তার হাতে একটা পিস্তল ছিল। তবে এটি আসল কিনা জানি না। বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী আটকের পর তাকে প্রক্টরিয়াল টিমের হাতে দেওয়া হয়েছে। প্রক্টরিয়াল টিম তাকে থানায় হস্তান্তর করেছে। হল প্রশাসনের পক্ষ থেকে পুলিশকে একটি লিখিত অভিযোগও দেওয়া হয়েছে।

হলের শিক্ষার্থীরা জানান, আল আমিন হলে নিয়মিত মাদক সেবন করতেন। মাদকাসক্ত হয়ে গেস্টরুমে শিক্ষার্থীদের গালাগালিও করতেন। তিনি ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়ের রাজনীতি করেন এবং নিজেকে হল ছাত্রলীগের পদপ্রত্যাশী দাবি করতেন। 

হল প্রশাসনের অভিযোগপত্রে বলা হয়েছে, আল আমিন খান ২০১৪-১৫ সেশনে ফিন্যান্স বিভাগে প্রথম বর্ষে ভর্তি হয়। ২০১৫-১৬ সেশনে প্রথম বর্ষে পুনঃভর্তি হয়। পরবর্তীতে ২০১৬-১৭ সেশনে পুনঃভর্তির আবেদন করলেও ভর্তি হয়নি। বর্তমানে তার ছাত্রত্ব নেই এবং অবৈভাবে সূর্যসেন হলের ১০২নং কক্ষে বসবাস করতেন। বিভিন্ন সময়ে হলের দোকানদারদের পিস্তল দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। এ বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে অস্ত্রসহ জব্দ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার বলেন, ‘তাকে ঠিক শিক্ষার্থী বলব না। কারণ অনেক আগে তার ছাত্রত্ব বাতিল হয়েছে। সূর্যসেন হলের ১০২ নম্বর রুমে থাকত। প্রক্টরিয়াল টিম তাকে একটি খেলনা পিস্তল, একটি হকি স্টিক এবং একটি এসএস পাইপসহ আটক করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন বা প্রক্টরিয়াল টিমের অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

আগামীনিউজ/বুরহান