Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ওয়ার্ল্ডফিশের উদ্যোগে পুষ্টি ও স্বাস্থ্যবিধি বিষয়ক অনুষ্ঠান


আগামী নিউজ | পবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২, ০৮:২০ পিএম
ওয়ার্ল্ডফিশের উদ্যোগে পুষ্টি ও স্বাস্থ্যবিধি বিষয়ক অনুষ্ঠান

ছবিঃ আগামী নিউজ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিতে হয়েছে পুষ্টি ও স্বাস্থ্যবিধি বিষয়ক সচেতনামূলক অনুষ্ঠান। ওয়ার্ল্ডফিশের উদ্যোগে ইউএসএআইডি বাংলাদেশের অর্থায়নে এবং ফিড দ্যা ফিউচার বাংলাদেশ অ্যাকোয়াকালচার অ্যাক্টিভিটি এর সহযোগিতায় মঙ্গলবার(১৮জানুয়ারী) বেলা ১১ টা থেকে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠানটি আয়োজিত হয়েছে।

অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াল্ডফিশের পুষ্টি বিশেষজ্ঞ মোঃ আবু হাসান আলী, পবিপ্রবি ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. এ.বি সিদ্দিক, কমিউনিটি হেলথ এন্ড হাইজিন ডিপার্টমেন্টের চেয়ারম্যান লিটন চন্দ্র সেন এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময়ে বরিশাল বিভাগের নিউট্রি-চ্যাম্পস বিজয়ী শেফস মফিদুল ইসলাম নোমান এবং ফারিয়া জামান স্বৈতী উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য সঠিক উপায়ে মাছ ও সবজির পুষ্টিগুণ ঠিক রেখে রান্না করার নিয়মাবলি শিখান এবং মাছ খাওয়ার অভ্যাস বাড়ানোর জন্য উপস্থিত সকলকে উদ্বুদ্ধ করেন। এছাড়াও কোভিড-১৯ ও ওমিক্রন বিষয়ে সচেতন করেন।

প্রধান অতিথি প্রফেসর ড.স্বদেশ চন্দ্র সামন্ত সবার উদ্দেশ্যে পুষ্টি ও স্বাস্থ্যবিধি বিষয়ক বক্তব্য প্রধান করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়াল্ডফিশের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মোঃ এমদাদ হোসেন। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

আগামীনিউজ/শরিফ