Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

শাবিপ্রবিতে হামলার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন


আগামী নিউজ | জাককানইবি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ১০:৫৫ পিএম
শাবিপ্রবিতে হামলার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

ছবিঃ আগামী নিউজ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশের গুলি ও টিয়ার শেল গ্যাস নিক্ষেপের ঘটনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মানবন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাষ্কর্যের পাদদেশে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার্থী হিসেবে গণ্য করতে না পারলে এরকম বিশ্ববিদ্যালয়ের কোনো দরকার নেই। কোনোকালে শিক্ষার্থীদের কোনো আন্দোলন দমিয়ে রাখা যায়নি। সেই ভাষা আন্দোলন থেকে এ পর্যন্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে ভিসি পালাতে বাধ্য হয়েছে। যদি এই অত্যাচার অব্যাহত থাকে তাহলে এভাবে পালানোর জন্য প্রস্তুতি নেন।’

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সাথে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরাও একাত্মতা প্রকাশ করেন।

এছাড়াও আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিও এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) জাককানইবি সাংবাদিক  সমিতির দফতর সম্পাদক কামরুল হাসান স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে এই নিন্দা জানানো হয়।

সোমবার (১৭ জানুয়ারি) যৌথ বিবৃতিতে জাককানইবিসাসের সভাপতি রাশেদুজ্জামান রনি এবং সাধারণ সম্পাদক মো. ফাহাদ বিন সাঈদ শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে পুলিশের ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ জানাই আমরা। ক্যাম্পাসে যেভাবে গুলি, টিয়ারগ্যাস, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে তাতে আমরা হতভম্ব হয়েছি। এ জন্য শাবিপ্রবি প্রশাসনকে জবাবদিহি করতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করে অবিলম্বে শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে এই পুলিশি হামলার বিচার করতে হবে।

আগামীনিউজ/শরিফ