Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বাকসাস’র সাথে বাঙলা কলেজস্থ সহযোগী সংগঠনের মতবিনিময়


আগামী নিউজ | সরকারি বাঙলা কলেজ (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ০৭:০৮ পিএম
বাকসাস’র সাথে বাঙলা কলেজস্থ সহযোগী সংগঠনের মতবিনিময়

ছবিঃ আগামী নিউজ

বাঙলা কলেজ সাংবাদিক সমিতির (বাকসাস) সাথে ক্যাম্পাসস্থ অন্য সামাজিক, সেচ্ছাসেবী, সাংস্কৃতিক, ছাত্রকল্যাণ ও রাজনৈতিক সংগঠনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (১৬ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বাঙলা কলেজের প্রশাসনিক ভবনের পুরানো হলরুমে বাকসাস সভাপতি মো. নাজমুল হোসেনের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংগঠনগুলোর বিভিন্ন সমস্যা-সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। এছাড়া নিজ নিজ সংগঠনের কাজের মাধ্যমে বাঙলা কলেজের ইতিহাস ও ঐতিহ্য ফিরিয়ে আনার উপর গুরুত্ব আরোপ করা হয়।

সভার শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন বাকসাস সহ সভাপতি শাহরিয়ার মাসুদ। বলেন, ‘বাঙলা কলেজ সাংবাদিক সমিতি পূর্বের ন্যায় সবসময়ই সকল কার্যক্রমে সামাজিক সংগঠনগুলোর সাথে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে। অটুট থাকবে ভ্রাতৃত্বের বন্ধন।’ 

সাংবাদিক সমিতির আয়োজনে মতবিনিময় সভায় বিএনসিসি (সেনা), বিএনসিসি (নৌ), রোভার স্কাউট, গার্লস গাইড, রেড ক্রিসেন্ট যুব থিয়েটার, ডিবেটিং সোসাইটি, বিজ্ঞান ক্লাব, বাঁধন, ক্লিন অ্যান্ড গ্রিন ক্যাম্পাস, আবৃত্তি সংসদ, ৭১’র চেতনা, চলচ্চিত্র ও আলোকচিত্র সংসদ, সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এবং সব জেলার ছাত্র কল্যাণসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি বক্তব্যে অধ্যক্ষ ড. ফেরদৌসী খান বাঙলা কলেজস্থ সকল সংগঠনগুলোর কার্যক্রম পরিচালনা ও গতিশীল করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। সাংবাদিক সমিতির কার্যক্রমে মুগ্ধ হয়ে এগিয়ে যেতে উৎসাহ প্রদান করেন।

এছাড়াও বিশেষ অতিথি উপাধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন, শিক্ষক উপদেষ্টা পরিষদের সম্পাদক মিটুল চৌধুরী, সাংবাদিক সমিতির উপদেষ্টা এস এম মাহবুবুল ইসলাম উপস্থিত ছিলেন। 

বাকসাস সভাপতি নাজমুল হোসেন বলেন, বাঙলা কলেজ ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। ক্যাম্পাসের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশে কাজ করে যাচ্ছে। আগামীতেও বাঙলা কলেজ সমৃদ্ধির পথচলায় এগিয়ে যাবে। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

আগামীনিউজ/শরিফ