Dr. Neem on Daraz
Victory Day

নোবিপ্রবিতে আইন অমান্য করে চেয়ারম্যান নিয়োগ, হাইকোর্টের স্থগিতাদেশ  


আগামী নিউজ | নোবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ০৯:৪৯ পিএম
নোবিপ্রবিতে আইন অমান্য করে চেয়ারম্যান নিয়োগ, হাইকোর্টের স্থগিতাদেশ  

ছবি: আগামী নিউজ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১-এর ধারা ২৫ (৩)  অমান্য করে বিশ্ববিদ্যালয়ের  বায়োকেমিস্ট্রি এন্ড  মলিকিউলার বায়োলজি বিভাগে চেয়ারম্যান হিসেবে  সহকারী অধ্যাপক তনিমা সরকারের  নিয়োগ আদেশ স্থগিত   করেছে  হাইকোর্ট। 

আজ(৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয় সূত্রে এই বিষয়ে জানা যায়।২৯ নভেম্বর শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম ও  বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান এই রায় দেন।আদালতের রায়ে বিভাগের সহযোগী অধ্যাপক  ডঃ সুবোধ কুমার সরকার কে চেয়ারম্যান পদে বহাল রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা যায়,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১-এর ধারা ২৫ (৩) আইন অমান্য করে গত ১ নভেম্বর অফিস আদেশের মাধ্যমে বায়োকেমিস্ট্রি এবং মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) হিসেবে তনিমা সরকারকে নিযুক্ত করা হয়।

এর প্রেক্ষিতে অধ্যাপক ড. সুবোধ কুমারের পক্ষে গত ১৮ নভেম্বর  বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আইনি নোটিশ দেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম সহ বিশ্ববিদ্যালয়ের ৫ জনকে এই আইনি নোটিশ পাঠানো হয়।নোটিশ প্রাপ্ত বাকি ৪ জন হলেন বিশ্ববিদ্যালয়ের  উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ ও বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের নবনিযুক্ত চেয়ারম্যান তনিমা সরকার।

এবিষয়ে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ মুরাদ বলেন, আমি আদালত কর্তৃক রায়ের কপি পেয়েছি। আশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন আদালতের নির্দেশ মেনেই এবিষয়ে সিদ্ধান্ত নেবে।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে