Dr. Neem
Dr. Neem Hakim

ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগীতায় বাকৃবি ফজলুল হক হল পরিবার


আগামী নিউজ | তানিউল করিম জীম, বাকৃবি প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১, ০৭:৩১ পিএম
ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগীতায় বাকৃবি ফজলুল হক হল পরিবার

ছবিঃ আগামী নিউজ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) ৭ টি কৃষি প্রধান বিশ্ববিদ্যালয়ে আগামীকাল (২৭ নভেম্বর) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বাকৃবি ক্যাম্পাসে আসতে শুরু করেছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বিক সহযোগীতায় বাকৃবি ফজলুল হক হল পরিবার কাজ করছে।

শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করার বিষয়ে বিভিন্ন হল ও সংগঠনগুলো এগিয়ে আসছে। ফজলুল হক হলের আবাসিক শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাহমুদ জানান, প্রতি বছরের ন্যায় এবারও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার ব্যবস্থাসহ সার্বিক সহযোগিতা করছে ফজলুল হক হল পরিবার। হলের এ-ব্লক ও বি-ব্লকের নিচতলার পাশাপাশি হল ক্যান্টিন, মসজিদ ও লাইব্রেরিতে শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের তত্ত্বাবধানে প্রথম বর্ষের শিক্ষার্থীরা সুষ্ঠুভাবে সহযোগিতামূলক কাজটি সম্পন্ন করছে।

বাকৃবি ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক এবং ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া বলেন, এবার ভর্তি পরীক্ষায় বাকৃবি কেন্দ্রে ১২৫০০ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। ১৫ অঞ্চলে ২৪১ টি রুমে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে । শিক্ষার্থীদের সুবিধার জন্যে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পরীক্ষার অঞ্চল,আসনবিন্যাস, রুম নম্বর সম্বলিত ব্যানারের ব্যবস্থা করা হয়েছে। এতে সহজেই তারা তাদের আসন খুজে পাবে।

এছাড়াও, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার জন্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সংগঠন স্টল তৈরি করেছে। এসব সংগঠনের সদস্যরা পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়ে সহায়তা করে থাকে। নিরাপত্তা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর মুহাম্মদ মহির উদ্দীন বলেন, আমরা সার্বিকভাবে সকল প্রস্তুতি গ্রহণ করেছি। এ বিষয়ে পুলিশ প্রশাসনের সাথেও আমাদের কথা হয়েছে।

এছাড়া পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের সহায়তা করে থাকে। একটি উৎসবমুখর পরিবেশে আমরা পরীক্ষা নিতে পারবো বলে আশা করছি। উল্লেখ্য, এবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর,শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ,সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে একযোগে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।