Dr. Neem
Dr. Neem Hakim

কাটা হাত জোড়া লাগানো গেলো না বাকৃবি শিক্ষকের


আগামী নিউজ | বাকৃবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১, ০৪:০৭ পিএম
কাটা হাত জোড়া লাগানো গেলো না বাকৃবি শিক্ষকের

ছবিঃ সংগৃহীত

ময়মনসিংহঃ শেরপুর অভিমুখী চলন্ত বাসে ট্রাকের চাপায় হাত কেটে খোসে পড়ে বাংলাদেশ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পশুবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসান মোহাম্মদ মোর্শেদের। 

শুক্রবার সকালে ঢাকা ল্যাব এইড হাসপাতালে তার অপারেশন সম্পন্ন হয়েছে। এখন সে আগের চেয়ে ভালো আছে। তবে তার কাটা হাতটি আর জোড়া লাগানো সম্ভব হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন বাকৃবি প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) রাতে ময়মনসিংহ জেলার ফুলপুরের বাশাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তিনি আরো বলেন, মোর্শেদের এমন দুর্ঘটনায় আমরা অত্যন্ত মর্মাহত। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আমরা সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছি। আমাদের উপাচার্য স্যার সর্বদা খোজ খবর রাখছেন।

জানা যায়, মোর্শেদ আদিল পরিবহনের বাসে করে শেরপুর যাচ্ছিলেন। অসাবধানতাবশত ডান হাতটি তিনি জানালার বাইরে রেখেছিলেন। ফুলপুরের বাশাটি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক বাসের জানালায় ঘষা দিয়ে চলে যায়। এতে হাসান মোর্শেদের হাতের যে অংশটি জানালার বাইরে ছিল সেটি কেটে পড়ে যায় রাস্তায়। পরে বাসটি নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গেলে চালক পালিয়ে যায়। আহত শিক্ষককে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে রাতেই তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। হাতের বিচ্ছিন্ন অংশ সংগ্রহ করে হাসপাতালে যাওয়ার সময় শিক্ষকের সঙ্গে দেওয়ার ব্যবস্থা করে দেয় পুলিশ।

আগামীনিউজ/শরিফ