Dr. Neem on Daraz
Victory Day

ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ইবি শিক্ষার্থীদের সমাবেশ


আগামী নিউজ | ইবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৫:৩৭ পিএম
ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ইবি শিক্ষার্থীদের সমাবেশ

ছবি: আগামী নিউজ

কুষ্টিয়াঃ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের চলমান গণহত্যা ও ধ্বংসযজ্ঞের নিন্দা জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে আয়োজিত এক সমাবেশে মুক্তিকামী ফিলিস্তিনিদের প্রতিবাদী সংগ্রাম ‘তুফান আকসা’-এর সঙ্গে সংহতি প্রকাশ করেন তারা। পরে অনুষদ ভবনের সামনে থেকে র‍্যালি বের করেন শিক্ষার্থীরা। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ১৯৪৮ সাল থেকে এই ৭৫ বছরে ইসরায়েলী সন্ত্রাসী, বোমাবাদী এবং গুলিবর্ষণকারী বাহিনী লক্ষ লক্ষ ফিলিস্তিনিকে উৎখাত করে  অবৈধ রাষ্ট্র দখলদারিত্ব কায়েম করেছে। সে অবৈধ রাষ্ট্র নিরীহ ফিলিস্তিদের জীবন নিয়ে টিকে আছে। এখন যে অবৈধ ইসরায়েলীদের বিরুদ্ধে ফিলিস্তিনিদের শান্তি মিশন ‘তুফান আকসা’ ঘোষণা করা হয়েছে তখন পশ্চিমাদের দরদ উতলে পড়ছে। কিন্তু যখন ইসরায়েলী বাহিনী ফিলিস্তিনি শিশুদের বুকে গুলি করে রক্তে রঞ্জিত করেছিল, মায়ের সামনে সন্তানকে হত্যা করেছিল, ভাইয়ের সামনে বোনকে নির্যাতন করা হয়েছিল তখন এই পশ্চিমাদের দরদ কোথায় ছিল।

তারা আরো বলেন, আজকে পৃথিবীবাসী দেখতে চায় কারা শান্তির পক্ষে আছে আর কারা সন্ত্রাসের পক্ষে আছে। যদি আমেরিকা সহ পুরো পৃথিবী শান্তির পক্ষে আসতে চায় তাহলে অবশ্যই ইসরায়েল কে দখলদার অবৈধ রাষ্ট্র হিসেবে ঘোষণা করতে হবে।

মুতাছিম বিল্লাহ রিয়াদ/এমআইসি 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে