Dr. Neem on Daraz
Victory Day

ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৯:১৪ এএম
ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ

ফাইল ছবি

ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে প্রথম বর্ষের (স্নাতক সম্মান) ভর্তি পরীক্ষার ফল আজ প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে রোববার (৩ জুলাই) এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪ জুলাই সোমবার দুপুর সাড়ে ১২টায় প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এই ফল প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন।

এর আগে, গত ১১ জুন বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান অনুষদের জন্য নির্ধারিত এ ইউনিটে মোট আসন রয়েছে ১ হাজার ৮৫১টি। এর বিপরীতে ১ লাখ ১৫ হাজার ৭০৮ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেন।

‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ অনুষদ ও পাঁচটি ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগে ভর্তি নেওয়া হয়।

গত ৩ জুন দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ২৯ হাজার ৯৯৭ পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ২৮৯ জন উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। আর ফেলের হার ৮৫ দশমিক ৭০ শতাংশ।

গত ২৭ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। সেখানে পাসের হার ছিল ৯ দশমিক ৮৭ শতাংশ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে