Dr. Neem on Daraz
Victory Day

নোবিপ্রবিতে চেয়ারম্যান নিয়োগ: একই দায়িত্বে দুই শিক্ষক


আগামী নিউজ | নোবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ১১:২৯ এএম
নোবিপ্রবিতে চেয়ারম্যান নিয়োগ: একই দায়িত্বে দুই শিক্ষক

ফাইল ছবি

হাইকোর্টের রায়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) এর বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগে চেয়ারম্যান হিসেবে সহকারী অধ্যাপক তনিমা সরকারের নিয়োগ স্থগিত করা হলেও বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশে তিনি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করছেন।একই পদে আদালতের রায়ে চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করছেন বিভাগের  সহযোগী অধ্যাপক ড. সুবোধ কুমার।

গত ৩০ নভেম্বর  বিভাগের পরীক্ষা কমিটির ডাকা মিটিং এর চিঠিতে বিভাগীয় চেয়ারম্যান হিসেবে চিঠিতে স্বাক্ষর করে তনিমা সরকার।বিভাগের চেয়ারম্যান হিসেবে (১ ডিসেম্বর) কোর্স রেজিষ্ট্রেশন এর ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে, চেয়ারম্যান হিসেবে মাসিক ভাতা পুনঃ বহাল প্রসঙ্গে জরুরি ভিত্তিতে কক্ষ বরাদ্দ প্রসঙ্গে  তিনটি চিঠি ইস্যু করে ড. সুবোধ কুমার।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১-এর ধারা ২৫ (৩) আইন অমান্য করে এ বছরের  ১ নভেম্বর এক অফিস আদেশের মাধ্যমে  তনিমা সরকারকে চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) হিসেবে  নিযুক্ত করা হয়।২৯ নভেম্বর শুনানি শেষে আদালতের রায়ে তনিমা সরকারের চেয়ারম্যান হিসেবে নিয়োগ স্থগিত করা হয়।একইসাথে ড. সুবোধ কুমারকে চেয়ারম্যান হিসেবে স্বপদে রাখার রায় দেয় হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম ও  বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান।

নিয়োগে আইন অমান্য করায় ড. সুবোধ কুমারের পক্ষে গত ১৮ নভেম্বর  বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আইনি নোটিশ দেন।বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম সহ বিশ্ববিদ্যালয়ের ৫ জনকে এই আইনি নোটিশ পাঠানো হয়। নোটিশ প্রাপ্ত বাকি ৪ জন হলেন বিশ্ববিদ্যালয়ের  উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ ও বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের নবনিযুক্ত চেয়ারম্যান তনিমা সরকার।

আদালতের রায়ের বিষয়ে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া স্বাক্ষরে পাঠানো নোটিশে জানানো হলেও তনিমা সরকারের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন উচ্চ আদালতের আইনকে অমান্য করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুবোধ কুমার। তিনি বলেন, আমি মনে করি বিশ্ববিদ্যালয় উচ্চ আদালতের রায় আমলে নিয়ে আমার প্রাপ্য সম্মান ফিরিয়ে দিবে।

উচ্চ আদালতের মূল কপি না পাওয়ায় এখনো তনিমা সরকার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন নোবিপ্রবি রেজিস্ট্রার (অঃদাঃ) মোহাম্মদ জসিম উদ্দিন। তিনি বলেন, আদালতের আদেশ হাতে পেলে কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনা করবে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে