Dr. Neem on Daraz
Victory Day

ভোট প্রদানের আহ্বান জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সতেচন শিক্ষকসমাজের খোলা চিঠি


আগামী নিউজ | কবি নজরুল বিশ্ববিদ্যালয়, প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ১২:০৬ পিএম
ভোট প্রদানের আহ্বান জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সতেচন শিক্ষকসমাজের খোলা চিঠি

ঢাকাঃ আগামী ৭ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোট কেন্দ্রে গিয়ে দেশবাসীকে ভোট প্রদানের আহবান জানিয়েছে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষকসমাজ।ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষে সচেতন শিক্ষকসমাজের পক্ষ থেকে এই বার্তা প্রেরণ করা হয়।দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের  ১৯৭ জন শিক্ষক এতে মতামত দেন।


জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্র তার বিবৃতিতে বলেন,

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগামী ৭ই জানুয়ারি জনগণ একটি উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করে মহান জাতীয় সংসদে তাদের প্রতিনিধি প্রেরণ করবেন, যা গণতান্ত্রিক শাসন ব্যবস্থার অন্যতম একটি অংশ। একটি স্বাধীন নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীনভাবেই এই বিশাল কর্মযজ্ঞটি সম্পাদন করার সাংবিধানিক দায়িত্ব পালন করছেন। প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার মাধ্যমে জনগণ প্রতিনিয়ত কমিশন কর্তৃক গৃহীত বিভিন্ন ব্যবস্থা অবলোকন করছেন, যা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিচায়ক।

বাংলাদেশের ভূ-রাজনৈতিক অবস্থান অনেক সংবেদনশীল। উন্নয়নের ধারা অব্যাহত রাখা তথা বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার যে স্বপ্ন এদেশের জনগণ দেখছে, তা বাস্তবায়ন করতে একটি নির্বাচিত সরকার ও রাজনৈতিক স্থিতিশীলতা পরিবেশ প্রয়োজন। বিগত সময়ে যা বাংলাদেশের প্রতিটি সচেতন নাগরিক উপলদ্ধি করেছেন।

বিবৃতিতে তিনি, বর্তমান সামাজিক ও অর্থনৈতিক অবস্থা বিবেচনায় নিয়ে অপরাপর রাজনৈতিক দলগুলোর ধ্বংসাত্মক রাজনৈতিক কর্মসূচী পরিহার করে নির্বাচন কমিশনের আহ্বানে সাড়া দিয়ে নির্বাচনমুখী হওয়া বাঞ্চনীয় ছিল বলে উল্লেখ করেন।

নাঈম আজাদ/এমআইসি 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে