Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

সাইকেলপ্রেমী এক অসাধারণ নেতা


আগামী নিউজ | দিপংকর রায়, দিনাজপুর প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২১, ১১:৩৩ এএম
সাইকেলপ্রেমী এক  অসাধারণ নেতা

ছবিঃ সংগৃহীত

দিনাজপুরঃ জেলার বিরলে বাই সাইকেল চালিয়ে প্রসংশা আর মুগদ্ধতা ছড়াচ্ছেন সাধারনে অসাধারণ হওয়া একজন মানুষ।সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক প্রশংসা আর জনপ্রিয় হয়ে উঠেছেন  সাইকেল চালিয়ে বাড়ি ফেরা বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু রমা কান্ত রায়। 

উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতার প্রায় ১০ কিমি রাস্তা সাইকেলে বাড়ি ফেরার ছবি দেখে কমেন্ট বক্সে ইতিবাচক মন্তব্য আর প্রশংসায় ভাসছেন তিনি।    

তিনি সদা হাস্যজ্বল ও সাদা মনের মানুষ হিসেবে সকল স্তরের মানুষের কাছে তুমুল জনপ্রিয় একজন নেতা। মিশুক স্বভাবের মানুষ হিসেবে সবার সাথে মাটিতে বসে খেতে বেশ পছন্দ। সাধারণ মানুষের কাছে ছুটে গিয়ে নিজেকে উজার করে প্রান খুলে কথা বলতে ভালোবাসেন।তেমনি তার কাছে কেউ গেলে কিছু না পেয়ে ফিরে এসেছেন এমন মানুষও খুজে পাওয়া কঠিন। মাঝে মধ্যে আবার লুঙ্গি পড়েই হাটে বাজারেও ঘুরতে দেখা যায়।     

প্রায় ২ বছর আগে পেশাগত কারনে দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান মাইকেল গল্প করতে করতে বলেছিলেন। বাবু রমা কান্ত রায় বাই সাইকেল চালিয়েই ছাত্র রাজনীতি, উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটেছেন কর্মী হিসেবে ভোট যুদ্ধের ময়দানে। অনেক প্রতিকুলতার মধ্য দিয়ে নিজের ব্যক্তি ও রাজনৈতিক জীবন অতিবাহিত করেছেন। তখনও তিনি জানতেন না কখনো সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হবেন কি না।    

সাধারণ কিছু মানুষের সাথে কথা বললে তারা হাসতে হাসতেই বলেন। দাদার মত মানুষ হয় না কি ? উনি সবার দাদা, দাদার সাথে সবাই যখন ইচ্ছে কথা আর আড্ডা দিতে পারে। উনি হয়তো নিজেকে কখনো ভাবেনই না বা মনেই করেন না। যে দাদা সরকার দলের উপজেলার সাধারণ সম্পাদক। 

এক জন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়ের কথা বলতেই তিনি বলেন। কাকার মত মানুষই হয় না। উনি যে মানুষ ক্লান্তি বলে কিছু নেই উনার। শুধু দিনে নয় রাত ৩/৪ টার দিকে ফোন দিলেও কোন বিরক্তি বোধ নেই তার বরং হাসতে হাসতেই কথা বলেন। বিরলে কাকার পরে আর এমন কেউ সাধারণ সম্পাদক আসবে কি না সন্দেহ আছে। 

বাবু রমাকান্ত রায় বর্তমানে বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পাশাপাশি। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উৎযাপন পরিষদের সভাপতি এবং দিনাজপুর জেলা রাজ দেবত্তর এস্টেটের সদস্য হিসেবে দায়িত্বে আছেন।