Dr. Neem on Daraz
Victory Day

ট্রাম্পকে ২ বছরের নিষেধাজ্ঞা দিলো ফেইসবুক


আগামী নিউজ | সোশ্যাল মিডিয়া ডেস্ক প্রকাশিত: জুন ৫, ২০২১, ০৮:২৫ এএম
ট্রাম্পকে ২ বছরের নিষেধাজ্ঞা দিলো ফেইসবুক

ঢাকাঃ ডোনাল্ড ট্রাম্পকে ২ বছরের জন্য নিষিদ্ধ করল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। আমেরিকার সাবেক এই রাষ্ট্রপতিকে নিয়ে শুক্রবার ফেসবুক কর্তৃপক্ষ এই ঘোষণা দেয়।

চলতি বছরের ৬ জানুয়ারিতে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে সহিংসতার পরিপ্রেক্ষিতে সমস্ত ফেসবুক প্ল্যাটফর্ম থেকে অনির্দিষ্টকালের জন্য সাময়িক সাসপেন্ড হয়েছিলেন ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনের আগে তার উসকানিমূলক মন্তব্যের জেরেই অ্যাকাউন্ট সাময়িক সাসপেন্ড করা হয়েছিল।

এবার ২ বছরের জন্য তাকে নিষেধাজ্ঞা দেওয়া হলো। গত ৭ জানুয়ারিতে ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছিল। ওইদিন থেকে ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত জারি থাকবে এই নিষেধাজ্ঞা।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট নিক ক্লেগ এক বিবৃতিতে জানিয়েছেন, ‘ট্রাম্পের উপর নিষেধাজ্ঞা চাপানোর কারণগুলো গুরুতর। আমরা বিশ্বাস করি যে তার পদক্ষেপগুলো আমাদের বিধিনিষেধ কঠোরভাবে লঙ্ঘন করেছে। তাই তার ওই পদক্ষেপ শাস্তি যোগ্য।’

ফেসবুক কর্তৃপক্ষ আরও জানিয়েছে যে, যদি তাদের মনে হয় জনগণের নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকি কমেছে, তবেই ট্রাম্পের উপরে চাপানো নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে