Dr. Neem on Daraz
Victory Day

পুরুষরা যে ৫ জিনিস গুগলে বেশি সার্চ করে


আগামী নিউজ | সোশ্যাল মিডিয়া ডেস্ক প্রকাশিত: জুলাই ৩, ২০২১, ০২:৪৬ পিএম
পুরুষরা যে ৫ জিনিস গুগলে বেশি সার্চ করে

ঢাকাঃ বিশ্বজুড়ে মানুষের জীবনযাত্রায় পরিবর্তন এসেছে মহামারি করোনাভাইরাসের কারণে। ভার্চ্যুয়াল জগৎ গ্রাস করছে বাস্তবকে । তথ্যপ্রযুক্তির উৎকর্ষের এই সময়ে অনেকের কৌতুহলের বিষয়ের সমাধানের অন্যতম মাধ্যম গুগল।

সার্চ ইঞ্জিন গুগলের অন্ধভক্তের সংখ্যা নেহাত কম নয়। তা সে স্বাস্থ্য বিষয়ে কোনো জিজ্ঞাসা হোক বা ঘর সাজানো। অনেকেই দিন-প্রতিদিন প্রতিটা সমস্যা সমাধানের জন্য গুগলের সাহায্য নিয়ে থাকেন। frommars.com-এর একটি গবেষেণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

৬৮ হাজার ৬০০ জন লোক গুগলে অনুসন্ধান করেছিলেন শীঘ্রপতন আদৌ পুরুষত্বহীনতার লক্ষণ কি না। ৬৮ হাজার ৪০০ জন লোক গুগলে অনুসন্ধান করেছিলেন শেভ করলে গালের দাড়ির বৃদ্ধি আরও বাড়ে কি না।

৬১,২০০ পুরুষ সার্চ করেছেন স্তন ক্যানসার আদৌ কি পুরুষদের হয়? টুপি পরলে বা চুলে ঝুঁটি বাধলে বা বেনী করলে চুল বেশি ঝরে কি না, তা সার্চ করেছেন ৫২, ১০০ জন। ৫১ হাজার পুরুষ সার্চ করেছেন ব্যায়ামের পর কী পরিমাণে এবং কী কী প্রোটিন খাওয়া উচিত।

সম্প্রতি frommars.com-এর পক্ষ থেকে এসব তথ্য প্রকাশ করা হয়েছে। যদিও এই সার্চ করা জিনিসের বেশিরভাগটাই মিথ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

চিকিৎসা বিষয়ক গবেষকরা বলছেন, গুগল থেকে পাওয়া তথ্য অন্ধভাবে অনুসরণ করে প্রতি বছর সমস্যায় পড়েন ১ মিলিয়নের বেশি মানুষ। যা সত্যি অবাক করে দেওয়ার মতো পরিসংখ্যান।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে