Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ঈদযাত্রায় স্বস্তি, প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ 


আগামী নিউজ | ড. নিম হাকিম প্রকাশিত: মে ২, ২০২২, ০৪:৫৬ পিএম
ঈদযাত্রায় স্বস্তি,  প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ 

আগামীকাল পবিত্র ঈদুল ফিতর। গত দুই বছর করোনা মহামারির কারণে ঈদের কোনো আমেজ ছিল না।  দীর্ঘ দুই বছর পর এবার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় ঈদ করতে মনে আনন্দ নিয়ে ঢাকা ছেড়েছে মানুষ। ফলে ঈদে ঘরমুখী মানুষের চাপ বেড়েছে।  বাস, ট্রেন, লঞ্চ, ট্রাক, পিকআপ ও মোটরসাইকেল-যে যেভাবে পেরেছে সেভাবেই ছুটে গিয়েছে বাড়ির পথে। পথের ক্লান্তি যেন বাড়ি যাওয়ার আনন্দের সামনে খুবই সামান্য। প্রিয়জন যে তাদের জন্য পথের দিকে তাকিয়ে আছে অধীর প্রতীক্ষায়।

প্রতিবছর যেমন পত্রিকা- টিভি খুললে দেখা যেতো ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগের চিত্র, দুর্ঘটনা, ভোগান্তি। তবে এবারের ঈদ যাত্রায় মহাসড়কে চিত্র একবারেই আলাদা।

অনেকেই এবারের ঈদযাত্রা নিয়ে দুর্ভোগের আশঙ্কাও করেছিলেন,- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও তদারকিতে এবং সকলের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় সকল আশঙ্কাকে উড়িয়ে দিয়ে এবারের ঈদযাত্রায় নির্বিঘ্নে বাড়ি ফিরেছে মানুষ ।

এবার মহাসড়কে বড় কোনো জট দেখা যায় নি। বাসে উপচে পড়া ভিড় চোখে পড়েনি। তবে মহাসড়ক ও ফেরিঘাটে মোটরসাইকেলের ব্যাপক চাপ দেখা গেছিলো। লঞ্চ যাত্রায়ও ছিল প্রায় স্বাভাবিক চিত্র। এছাড়াও ঢাকা থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে কোনো ট্রেন ছাড়েনি। এবারের ঈদ যাত্রা যাত্রীদের কাছে বিগত কয়েক বছরের মধ্যে ছিল সবচেয়ে আরামদায়ক ও নিরাপদ। ট্রেনে উঠতে যাত্রীদের কোনো হুড়োহুড়ি ছিল না। শোভন চেয়ারের যাত্রীরাও তাদের সিটে যেতে কোন ভোগান্তিতে পড়েনি। মাঝখানে দাঁড়ানো কোন লোক ছিল না। ছাদের যাত্রী নিয়ন্ত্রণ করা হয়েছে। সেই সঙ্গে ট্রেনের কোন সিডিউল বিপর্যয়ও ঘটেনি।

গত ২ মার্চ হার্ট অ্যাটাকের পর ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ৪ মে মুমূর্ষু অবস্থায় ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার বাইপাস সার্জারি হয়। ৫ এপ্রিল তিনি হাসপাতাল ছাড়লেও সেখানে একটি ভাড়া বাসায় ওঠেন। সেখানে থেকে তিনি ফলোআপ চিকিৎসায় ছিলেন। এরপর গত ১৫ মে দেশে ফেরেন তিনি। দেশে ফিরেই ঈদযাত্রা নির্বিঘ্ন হবে বলে দেশবাসীকে আশ্বস্ত করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী ও  বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও তদারকিতে ঈদে ঘরমুখো মানুষ ভোগান্তি ছাড়াই নির্বিঘ্নে বাড়ি ফিরেছে মানুষ। এ জন্য  মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে দেশবাসীর পক্ষ থেকে ধন্যবাদ। আর এই ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে  নিরলস পরিশ্রম করেছেন সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।