Dr. Neem on Daraz
Victory Day

শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় নাগরিক আটক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০১:৩৬ পিএম
শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় নাগরিক আটক

ঢাকাঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক হাজার ৮০০ গ্রাম কোকেনসহ এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। তার নাম সালোমে লাল রামদহারি। শুক্রবার রাত ১টার দিকে তাকে আটক করা হয়। জব্দ করা কোকেনের বাজার মূল্য প্রায় ১২ কোটি টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম শনিবার (১০ জুন) এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মরক্কো থেকে কাতারের দোহা হয়ে আসা একটি ফ্লাইট থেকে তাকে আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, মরক্কোর কাসাব্লাঙ্কা থেকে কাতারের দোহা হয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সোয়া ১টায় অবতরণ করে। গোপন তথ্য থাকায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা ওই প্লেনে সার্চ শুরু করে। এরপর বিমানের ১৮এ সিটে ভারতের মিজোরামের বাসিন্দা সালমি লালরামধারী নামের যাত্রীকে শনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে যাত্রী কোনো প্রকার মাদক বহনের কথা অস্বীকার করেন। কিন্তু যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তার বহনকৃত লাগেজ (নেভী ব্লু রঙের ট্রলি ব্যাগ) স্ক্যানিং ও যাত্রীর দেহ তল্লাশি করা হলে স্ক্যানিংয়ে যাত্রীর ট্রলি ব্যাগে মাদকের অস্তিত্ব লক্ষ্য করা যায়।

পরে যাত্রীর লাগেজ তল্লাশি করে ১ কেজি ৮০০ গ্রাম সাদা রঙের কোকেন সদৃশ মাদকদ্রব্য পাওয়া যায়। আটক মাদক জাতীয় পণ্য ড্রাগ কীট টেস্টের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা প্রাথমিকভাবে কোকেন হিসেবে চিহ্নিত করেছেন, যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১২ কোটি টাকা। যাত্রী অত্যন্ত সুকৌশলে ব্যবহৃত ট্রলির মধ্যে লুকিয়ে আটক মাদক চোরাচালানের উদ্দেশ্যে দেশে এনেছেন।

আসামির বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও দি কাস্টমস অ্যাক্টে মামলা ও আসামিকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলেও শুল্ক গোয়েন্দা সূত্র জানিয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে