Dr. Neem on Daraz
Victory Day

মেট্রোরেল চলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত, শুক্রবার বন্ধ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ১৮, ২০২৩, ১২:২৩ পিএম
মেট্রোরেল চলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত, শুক্রবার বন্ধ

ফাইল ছবি

ঢাকাঃ মেট্রোরেল চলাচলে নতুন সময়সূচি নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলাচল করবে দেশের প্রথম এই মেট্রোবাহন। বর্তমানে মেট্রোর সাপ্তাহিক ছুটি মঙ্গলবার হলেও নতুন সময়সূচিতে শুক্রবার বন্ধ থাকবে। এই সিদ্ধান্ত আগামী  ৩১ মে থেকে কার্যকর হবে বলে জানিয়েছে নিয়ন্ত্রণ সংস্থা। 

বৃহস্পতিবার (১৮ মে) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এই তথ্য জানিয়েছেন।

ডিএমটিসিএল এমডি বলেন, মেট্রোরেলের সপ্তাহিক বন্ধ মঙ্গলবারের পরিবর্তে শুক্রবার করা হয়েছে। তবে নতুন সূচি অনুযায়ী আসন্ন ঈদুল আযহার দিন মেট্রোরেল বন্ধ থাকবে। 

তিনি বলেন, নতুন সময় অনুযায়ী সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘পিক আওয়ার’ হিসেবে বিবেচনা করে প্রতি ১০ মিনিট পর পর মেট্রো ছাড়বে। বেলা ১১টার পর থেকে ১৫ মিনিটের ব্যবধানে মেট্রো ছাড়বে বিকেল ৩টা পর্যন্ত। পরবর্তী ৩ ঘণ্টা আবারও ১০ মিনিট পর পর স্টেশন ছাড়বে মেট্রো রেল। সন্ধ্যা ৬টা এক মিনিট থেকে ‘নন পিক আওয়ার’ ধরে ১৫ মিনিট পরপর মেট্রো চলবে রাত ৮টা পর্যন্ত।

বর্তমানে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেট্রোরেল চলছে এবং মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ মঙ্গলবারে।

বর্তমানে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। এই দূরত্বে থাকা ৯টি স্টেশনই চালু রয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে