Dr. Neem on Daraz
Victory Day

নান্দনিক গ্রাফিতিতে উজ্জ্বল ঢাকার ফ্লাইওভার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ০১:৫৬ পিএম
নান্দনিক গ্রাফিতিতে উজ্জ্বল ঢাকার ফ্লাইওভার

ঢাকাঃ যত্রতত্র পোস্টার, ব্যানার আর ফেস্টুনের ছড়াছড়ি রাজধানীর সৌন্দর্যকে ম্লান করেছে। এনিয়ে ইতোমধ্যে পোস্টার লাগানোর জন্য ওয়ার্ডভিত্তিক জায়গা নির্ধারণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। যদিও তা খুব একটা কাজে আসেনি। তবে পোস্টারিং, ব্যানার আর ফেস্টুন ঠেকাতে এবার ভিন্ন উদ্যোগ নিয়েছে সংস্থাটি। ফ্লাইওভারের পিলারে দৃষ্টিনন্দন গ্রাফিতি আর্ট কার্যক্রম করছে তারা। বিষয়টি স্বাগত জানিয়েছেন নগরবাসী। এতে বাড়ছে নগরীর সুন্দর্য। 

ডিএনসিসি সূত্রে জানা যায়, নির্ধারিত স্থানে পোস্টার লাগাতে নাগরিকদের মাঝে অনীহা দেখা গেছে। এরজন্য ফ্লাইওভারের পিলারে দৃষ্টিনন্দন গ্রাফিতি আর্ট কার্যক্রম চালু কারা হচ্ছে। প্রাথমিকভাবে মগবাজার চৌরাস্তা ফ্লাইওভারের পিলারে এই দৃষ্টিনন্দন গ্রাফিতি আর্ট কার্যক্রম চালু করা হয়েছে। ক্রমান্বয়ে নগরীর অন্য স্থানগুলোতে গ্রাফিতি করা হবে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বলেন, আজ সকালে মেয়র মো. আতিকুল ইসলাম মগবাজার চৌরাস্তা ফ্লাইওভারের পিলারে দৃষ্টিনন্দন গ্রাফিতি আর্ট কার্যক্রম উদ্বোধন করবেন। এ কার্যক্রমের অংশ হিসেবে মগবাজার কাউন্সিলরের কার্যালয় (মগবাজার ফ্লাইওভারের নিচে) গ্রাফিতি আর্ট করা হয়েছে। ক্রমান্বয়ে উত্তর সিটি করপোরেশনের প্রতিটি স্থানেই করা হবে।

সরেজমিনে মগবাজার ফ্লাইওভারের নিচের অংশ ঘুরে দেখা যায়, ফ্লাইওভারের পিলারগুলো থেকে অজাছিত পোস্টার, পেস্টুন অপসারণ করা হয়েছে। যেখানে স্থান পেয়েছে বাঙালি সংস্কৃতির নানা দিক। লেখা রয়েছে ‘পোস্টার না লাগাই’ লেখা আহ্বানও। 


সিটি করপোরেশনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। মাজহারুল ইসলাম নামে এক পথচারী বলেন, ফ্লাইওভারের নিচেই অংশে এমনিতেই সূর্যের আলো পড়ে না। ফলে প্রায়শই সেঁতসেঁতে পরিবেশ বিরাজ করে। কেউ কেউ প্রস্রাব করে। এমন দৃষ্টিনন্দন দেয়ালিকায় অবশ্যই ভালো লাগছে। একজন সুন্দর্যপ্রিয় মানুষ বা সুস্থ মনের মানুষ পোস্টার লাগাতে গেলে চিন্তা করবেন। তারপরও দেখবালের প্রয়োজন। ট্রাফিক পুলিশকে দেখাশোনার দায়িত্ব দেওয়া যেতে পারে। কারণ তারা সব সময় সড়কে থাকেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে