Dr. Neem on Daraz
Victory Day

রাজধানীতে হিজবুত তাহরীরের শীর্ষনেতা গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ১০:২০ এএম
রাজধানীতে হিজবুত তাহরীরের শীর্ষনেতা গ্রেফতার

ঢাকাঃ রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে দুই বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত জঙ্গি সংগঠন ‘হিজবুত তাহরীর’র শীর্ষনেতা তালাত মাহমুদ সায়েনকে (২৯) গ্রেফতার করেছে র‌্যাব-২।

শনিবার (৮ এপ্রিল) বিকেলে তালাত মাহমুদ সায়েনকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে সরকারবিরোধী ২৩টি লিফলেট, ৩টি উগ্রবাদী বই, ১টি কম্পিউটার (১ সিপিইউ ও ১টি মনিটর) ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত তালাত মাহমুদ লক্ষ্মীপুর জেলার নওশাদ রেজার ছেলে। তিনি সংগঠনটির শীর্ষনেতা এবং সংগঠনে দাওয়াতি বিভাগের অন্যতম সদস্য।

রোববার (৯ এপ্রিল) সকালে র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান জানান, গ্রেফতার তালাত মাহমুদ সায়েন হিজবুত তাহরীরের সাংগঠনিক কার্যক্রম প্রচারের জন্য জঙ্গিবাদি লিফলেট ও পোস্টার বিতরণের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে মাদরাসা-স্কুলের মেধাবী ছাত্র তথা তরুণ প্রজন্ম ও সাধারণ জনগণকে জঙ্গিবাদে সম্পৃক্ত করতে উৎসাহিত করে থাকেন। তিনি সরকারবিরোধী কর্যক্রমের জন্য ২০১৫ সালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়েছিল। পরে জামিনে বের হয়ে আত্মগোপনে থেকে দীর্ঘ দিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখেন। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা রয়েছে। ওই মামলায় আদালতের রায়ে দুই বছর সশ্রম কারাদণ্ড দেন। আদালতের রায় ঘোষণার সময় তিনি পলাতক ছিলেন।

আনোয়ার হোসেন আরও জানান, গ্রেফতার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তিনি রাজধানীর একটি স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০০৮ সালে এসএসসি এবং ২০১০ সালে এইচএসসি পাস করেন। তালাত মাহমুদ ছাত্রজীবন থেকে ‘হিজবুত তাহরীর’ সংগঠনের সঙ্গে সম্পৃক্ত হয়। ২০১৫ সালে গ্রেফতার হয়ে একটি মামলায় এক বছর জেল খাটার পর জামিনে বের হন। পরে ২০১৬ সালে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে নিজেকে আত্মগোপনে রাখার জন্য মালয়েশিয়ায় যায়। মালয়েশিয়া ২ বছর থেকে ২০১৮ সালে দেশে ফিরে পুনরায় ‘হিজবুত তাহরীর’ সংগঠনের সঙ্গে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে