Dr. Neem on Daraz
Victory Day

জুলাইয়ে মতিঝিলে দেখা মিলবে স্বপ্নের মেট্রোরেলের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ১২:২৩ পিএম
জুলাইয়ে মতিঝিলে দেখা মিলবে স্বপ্নের মেট্রোরেলের

ফাইল ছবি

ঢাকাঃ আগামী জুলাইয়ে মতিঝিল থেকে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু হবে। তবে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু হবে ডিসেম্বরে। এখন পর্যন্ত মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজ চলমান রয়েছে।

সোমবার (৩ এপ্রিল) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডে (ডিএমটিসিএল) গণসংযোগ বিভাগ থেকে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, যাত্রী ওঠানামার এক্সিট-এন্ট্রি আর ছোটখাটো কিছু কাজ বাদে দ্বিতীয় ধাপের স্টেশনগুলোতে গড়ে ৯৫ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি রয়েছে বিদ্যুৎ সংযোগের। সবশেষ চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত কাজের অগ্রগতি হয়েছে ৯২ দশমিক ৫৯ শতাংশ।

সম্প্রতি এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক গণমাধ্যমকে বলেন, মতিঝিল পর্যন্ত অংশে মতিঝিল রিসিভিং সাব-স্টেশনের ভবন নির্মাণ সম্পন্ন করে যাবতীয় বৈদ্যুতিক সরঞ্জামাদি স্থাপন ও ১৩২ কেভি ক্যাবল লেইংয়ের কাজ সম্পন্ন হয়েছে। মতিঝিলে নির্মিত ১৩২ কিলো ভোল্ট সাব স্টেশন থেকে শক্তি যোগান আসবে। সাবস্টেশন থেকে মেট্রোর বিদ্যুৎ সঞ্চালন লাইনে উচ্চগতির ক্যাবল টানাসহ সকল সরঞ্জাম বসানো হয়ে গেছে।

তিনি বলেন, পরীক্ষামূলক চলাচলে যেতে সামান্য কাজ বাকি আছে। নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হবে। মেট্রোরেল যেহেতু সংক্রিয় সফটারে চলে, তাই উড়াল পথের আঁকা-বাঁকা অংশে গতি নির্ধারণসহ আনুসাঙ্গিক কাজগুলো করা হবে। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে