Dr. Neem on Daraz
Victory Day

উচ্চশব্দে হর্ন, জরিমানার কবলে ম্যাজিস্ট্রেটের গাড়ি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ০১:২২ পিএম
উচ্চশব্দে হর্ন, জরিমানার কবলে ম্যাজিস্ট্রেটের গাড়ি

ঢাকাঃ উচ্চশব্দে হর্ন বাজানোর দায়ে সচিবালয় এলাকায় এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িকে জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৯ আগস্ট) রেল ভবনের সামনে অভিযান চলাকালে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিণ হক। এসময় তার সঙ্গে ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল ইসলাম।

এদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এসময় ১৬টি গাড়ির চালককে হর্ন বাজানোর অপরাধে চার হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে দুপুর পৌনে ১২টার দিকে সচিবালয় এলাকা দিয়ে হর্ন বাজিয়ে যাচ্ছিল এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি। এসময় দায়িত্বরত পুলিশ ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা গাড়িটি থামায়। গাড়িটির নম্বর ঢাকা মেট্রো-গ ২২-১৯৩৯। তবে গাড়িতে থাকা ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটের পরিচয় জানা যায়নি।

পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা জানান, ঢাকা শহরে ৬৫ থেকে ৭০ ডেসিমেল এবং সর্বোচ্চ ৮০ ডেসিমেল সাউন্ড (হর্ন) বাজানো যায়। তবে সচিবালয় ও আগারগাঁও নীরব এলাকা ঘোষিত। এসব এলাকায় হর্ন বাজানো নিষেধ।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি চেক করে তারা দেখেন, হর্ন ১১৫ ডেসিমেলের। এজন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গাড়িটির চালককে ২০০ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ কর্মকর্তা রিয়াজুল ইসলাম বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোন করে তার গাড়ি ছেড়ে দিতে বলেছিলেন। কিন্তু কোন অধিদপ্তরের বা নাম কী তা পরিচয় দেননি বলে জানান পরিবেশ কর্মকর্তা।

এদিকে ওই গাড়ির চালকের দাবি, তিনি হর্ন বাজাননি। তাকে দাঁড় করিয়ে পরে জরিমানা করা হয়েছে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে