Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

টিকিট পেতে কমলাপুরে দ্বিতীয় দিনেও উপচেপড়া ভিড়


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২, ২০২২, ০৯:২৪ এএম
টিকিট পেতে কমলাপুরে দ্বিতীয় দিনেও উপচেপড়া ভিড়

ঢাকাঃ আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট শুরু হয়েছে। শনিবার (২ জুলাই) সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। বরাবরের মতো এবারও কাউন্টারের পাশাপাশি অর্ধেক টিকিট মিলছে অনলাইন ও অ্যাপসে।

এদিকে দ্বিতীয় দিনেও রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। শনিবার সকালে সরেজমিনে এমন চিত্র দেখা গেছে।

এদিন টিকিট পেতে শুক্রবার বিকেল থেকেই রেলস্টেশনে অবস্থান নিয়েছেন কেউ কেউ। এছাড়াও টিকিট প্রত্যাশীদের একটি অংশ রয়েছেন যারা প্রথম দিন (শুক্রবার) লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি।

এদিন পুরুষদের পাশাপাশি নারীরাও আগেভাগেই স্টেশনে এসেছেন। ঈদের আগে সড়কপথে অনেক বেশি যানজট থাকবে এমন আশঙ্কায় তারা ট্রেনের টিকিট পেতে আগ্রহী। যাত্রাপথের ভোগান্তি এড়াতে এজন্য আগেই ট্রেনের টিকিট সংগ্রহ করতে এসেছেন তারা।

শনিবার (২ জুলাই) দেওয়া হচ্ছে ৬ জুলাইয়ের টিকিট। ১ থেকে ৫ জুলাই পর্যন্ত পর্যায়ক্রমে ৫ থেকে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে টিকিট বিক্রি।

দেখা যায়, টিকিট প্রত্যাশীদের লম্বা লাইন। টিকিট কাউন্টার থেকে লাইন শুরু হয়ে কাউন্টার করিডোরের বাইরে চলে গেছে এই লাইন। লাইনে দাঁড়ানো অনেকেই গতকাল দুপুর থেকেই টিকিটের জন্য অপেক্ষা করছেন। স্টেশনেই রাত কাটিয়েছেন তারা। দীর্ঘ প্রতিক্ষার পর মিলছে কাঙ্ক্ষিত গন্তব্যের টিকিট।

শুক্রবার (১ জুলাই) থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। ১ জুলাই দেওয়া হয় রেলের ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট, ২ জুলাই দেওয়া হচ্ছে ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেওয়া হবে ৭ জুলাইয়ের ট্রেনের টিকিট, ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাইয়ের ট্রেনের টিকিট এবং ৫ জুলাই দেওয়া হবে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট।

এছাড়া ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হবে।

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

এছাড়া আগামী ৬ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত ঢাকামুখী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেনগুলোর বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি থাকবে না। আগামী ৬ থেকে ১৪ জুলাই পর্যন্ত মিতালি এক্সপ্রেস এবং ৭ থেকে ১৪ জুলাই পর্যন্ত মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল করবে না।

এমবুইউ