Dr. Neem on Daraz
Victory Day

টিপু-প্রীতি হত্যা: অস্ত্রসহ একজন আটক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০১:৫৯ পিএম
টিপু-প্রীতি হত্যা: অস্ত্রসহ একজন আটক

আটক আরফান উল্লাহ দামাল

ঢাকাঃ রাজধানীর শাহজাদপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজ শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতি হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে অস্ত্রসহ আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার রিফাত মোহাম্মদ শামীম এ তথ্য জানান।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘গ্রেফতার ব্যক্তির নাম আরফান উল্লাহ দামাল। টিপু হত্যাকাণ্ডের আগে দামালসহ বেশ কয়েকজন কমলাপুর রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের পেছনে একটি গোপন বৈঠক করে। বৈঠকে উপস্থিত সবাইকে গ্রেফতারে অভিযান চলছে।’

তিনি জানান, গ্রেফতার দামালের নামে মতিঝিল থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে হত্যাকাণ্ডের বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে।

এর আগে ২৭ মার্চ এ খুনের ঘটনায়  শুটার মাসুম মোহাম্মদ আকাশকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এসময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হয়েছেন।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতদের আসামি করা হয়।

মামলার এজাহারে টিপুর স্ত্রী অভিযোগ করেন, বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুর থানার ২০২ উত্তর শাহজাহানপুর মানামা ভবনের বাটার দোকানের সামনে পৌঁছামাত্র অজ্ঞাতনামা দুর্বৃত্তরা হামলা করেন। তারা আমার স্বামী জাহিদুল ইসলাম টিপুকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি করেন।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে