Dr. Neem
Dr. Neem Hakim

অবরোধের ঘোষণা দিয়ে আজকের মতো শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচি স্থগিত


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ০৩:৫৮ পিএম
অবরোধের ঘোষণা দিয়ে আজকের মতো শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচি স্থগিত

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ রাজধানীর রামপুরায় আন্দোলনরত শিক্ষার্থীরা আজকের মতো তাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করেছে। আগামীকাল বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টায় তারা আবারও রাস্তা অবরোধের ঘোষণা দিয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল পৌনে তিনটার দিকে এ ঘোষণা দেয় তারা।

শিক্ষার্থীদের পক্ষ থেকে এ ঘোষণা দেন খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া।

তিনি বলেন, আমাদের আন্দোলন চলছে এবং এটি চলমান থাকবে। নিরাপদ সড়কের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। আমাদের এ যৌক্তিক আন্দোলন আরও দীর্ঘায়িত করতে আজকের মতো আমরা আন্দোলন স্থগিত ঘোষণা করছি।

সোহাগী সামিয়া বলেন, আগামীকাল (বুধবার) আমরা আরও বেশি সংখ্যক শিক্ষার্থী একসঙ্গে হয়ে আন্দোলন করব। আজ যারা এসেছি, তারা নিজ নিজ প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে আরও শিক্ষার্থী নিয়ে আগামীকাল সকাল ১১টা থেকে রামপুরা ব্রিজের ওপর অবস্থান করবেন।

রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় শিক্ষার্থী মাইনুদ্দিন নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেন তার সহপাঠীরা। মঙ্গলবার সকাল ১০টার দিকে রামপুরা সড়ক অবরোধ করেন স্থানীয় স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। এ কারণে রামপুরা সড়ক দিয়ে যান চলাচল প্রায় বন্ধ হয়ে যায়।

‘আমার বাবা কাঁদছে নিরাপদ সড়কের দাবিতে’, ‘অ্যাম আই নেক্সট’, ‘গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাস নিশ্চিত করতে হবে’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘গণপরিবহনে শিক্ষার্থী হয়রানি বন্ধ কর’- এমন প্ল্যাকার্ড হাতে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ কর্মসূচিতে অংশ নেন।

আগামীনিউজ/বুরহান