Dr. Neem
Dr. Neem Hakim

বাসে অর্ধেক ভাড়ার দাবিতে আজ আবার অবরোধ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০৯:৫৯ এএম
বাসে অর্ধেক ভাড়ার দাবিতে আজ আবার অবরোধ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য ভাড়া অর্ধেক করার দাবিতে আজ আবারও রাজপথে নামছে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আজ শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে দশটায় অবরোধ করবে তারা।

এদিকে আজ সকাল সাড়ে ১১টায় শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে বাস মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের সঙ্গে সরকারের জরুরি বৈঠক হবে। ইতোমধ্যেই শুক্রবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি) চালিত সব বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া ঘোষণা করেছে। বেসরকারি বাসের মালিকরা এ বিষয়ে কী করবেন তা ঠিক করতে আজ আবারও বৈঠকে বসছেন বিআরটিএসহ মালিক, শ্রমিক সংগঠনের নেতারা।

গত বৃহস্পতিবারের মতো আজও রাজধানীর সায়েন্স ল্যাব, ফার্মগেট, আসাদগেট, রামপুরা ব্রিজ, যাত্রাবাড়ী ও উত্তরা এলাকায় সড়ক অবরোধ করবে শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের এ আন্দোলনের সঙ্গে আছে নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ)। ১৬ নভেম্বর থেকে শিক্ষার্থীরা রাজধানীতে হাফ ভাড়ার দাবিতে আন্দোলন করছে। গত বৃহস্পতিবার শহরের আটটি মোড়ে একযোগে অবরোধ করে ছাত্ররা।

গতকাল শুক্রবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সারা দেশে সব বিআরটিসি বাসে ছাত্রদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন। বিআরটিসি দ্রুত এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে বলেও জানান তিনি। আগামী বুধবার ১ ডিসেম্বর থেকে তা কার্যকর হবে।

আগামীনিউজ/নাসির