Dr. Neem on Daraz
Victory Day

মাউশির নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস, গ্রেফতার ৩


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: মে ১৯, ২০২২, ০৮:৪২ এএম
মাউশির নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস, গ্রেফতার ৩

ঢাকাঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) ‘অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক গ্রেড-১৬’ পদে নিয়োগ পরীক্ষার (নৈর্ব্যক্তিক প্রশ্ন) প্রশ্নফাঁসের অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের তেজগাঁও বিভাগ।

বুধবার (১৮ মে) রাতে গোয়েন্দা তেজগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. শাহাদত হোসেন সুমা গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতাররা হলেন- পটুয়াখালী সরকারি কলেজের প্রভাষক মো. রাশেদুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উচ্চমান সহকারী মো. আহসানুল হাবীব (৪৫) এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিস সহকারী মো. নওসাদুল ইসলাম (৩৭)।

গ্রেফতার পটুয়াখালী সরকারি কলেজের প্রভাষক মো. রাশেদুল ইসলাম ৩৪তম বিসিএসের ক্যাডার। প্রশ্নফাঁসের ঘটনায় এ নিয়ে মোট গ্রেফতারের সংখ্যা দাঁড়াল পাঁচজনে। এর আগে প্রশ্নফাঁসে সরাসরি জড়িত থাকার অভিযোগে পটুয়াখালীর খেপুপাড়া মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও চাকরির পরীক্ষার্থী সুমন জমাদ্দারকে গ্রেফতার করে পুলিশ।

এডিসি শাহাদত হোসেন সুমা বলেন, গত শুক্রবার রাজধানীর লালবাগ স্কুলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরের অধীনে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার সময় এক শিক্ষিকা দেখতে পানি একজন পরীক্ষার্থী তার প্রবেশপত্রের নিচে থাকা কিছু দেখে লিখছে।

পরে তিনি ওই পরীক্ষার্থীর কাছে গিয়ে দেখেন তার কাছে দুটি প্রবেশপত্র। বিষয়টি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে অবগত করেন তিনি। একপর্যায়ে গোয়েন্দা সংস্থার সদস্যরা পরীক্ষা কেন্দ্র থেকে সুমন জমাদ্দার নামে ওই পরীক্ষার্থীকে আটক করে। এ সময় তার কাছ থেকে দুটি প্রবেশপত্র, একটি প্রশ্নপত্র ও একটি মোবাইল জব্দ করা হয়। সে সময় এ ঘটনায় সাইফুল ইসলাম নামে একজনকেও আটক করা হয়েছিল। 

তিনি আরও বলেন, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান- এই প্রশ্নপত্র পরীক্ষা শুরুর ৪২ মিনিট আগে তাকে সরবরাহ করা হয়েছে। প্রশ্নের এমসিকিউ উত্তরগুলো হোয়াটসঅ্যাপে পাঠানো হয়।

অধিকতর জিজ্ঞাসাবাদে তারা জানায়, কীভাবে প্রশ্ন তৈরি করা হয় এবং কারা তাদের সরবরাহ করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে ওয়ারী থানার এমপি দাস লেন রোড থেকে দুজনকে এবং বুধবার সকালে মগবাজার এলাকায় অভিযান চালিয়ে আরেকজনকে গ্রেফতার করা হয়।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে