Dr. Neem
Dr. Neem Hakim

হংকংয়ে ব্রাহ্মণবাড়িয়ার দুই-ব্যবসায়ীকে হত্যা চেষ্টা অভিযোগ


আগামী নিউজ | ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১, ১১:৫১ এএম
হংকংয়ে ব্রাহ্মণবাড়িয়ার দুই-ব্যবসায়ীকে হত্যা চেষ্টা অভিযোগ

ছবিঃ সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়াঃ হংকং এর কাওলুনে প্রভাবশালী মুজাম্মেল নামের এক ব্যক্তিকে অবৈধ মাদক ও নারী ব্যবসায় বাঁধা প্রদান করায় বাংলাদেশী দুই ব্যবসায়ীকে হত্যা চেষ্টা অভিযোগ উঠেছে।।

মঙ্গলবার ( ১৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে হংকং প্রবাসী চৌধুরী মনসুর সাংবাদিকদেরকে হত্যা চেষ্টার বিষয়টি নিশ্চিত করেন।

হংকং প্রবাসী শাওন আহমেদ ও আরিফ চৌধুরী   ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মুন্সেফপাড়া এলাকার ডাক্তার নওয়াব চৌধুরীর ছেলে। তারা ১০ বছর যাবত সুনামের সাথে হংকং কাওলুন এলাকায় ইলেকট্রনিকের ব্যবসা করে যাচ্ছে। তাদের এই ব্যবসা প্রতিষ্ঠানে বাংলাদেশী ১০জন লোক কাজ করে জীবিকা নির্বাহ করছেন। 

তাছাড়া তাদের আয়ের কিছু অংশ প্রতিবছরই বাংলাদেশের কিছু অসহায় ও হতদরিদ্র মানুষের জন্য ব্যয় করেন শাওন আহমেদ। 

প্রবাসী শাওনের ছোটভাই চৌধুরী মনসুর জানান, তার দুইভাই শাওন ও আরিফ ১৩ বছর যাবত হংকং কাওলুন এলাকায় থাকেন। তাদের হংকংয়ের ইলেকট্রনিক ব্যবসা ক্ষতিগ্রস্ত করা পায়চারা ও তাদের বিরুদ্ধে ফেসবুকে মিথ্যে অপপ্রচার চালাচ্ছে কসবা উপজেলার বাহাদুর এলাকার মৃত সামসু মিয়ার ছেলে আদম-বেপারি মুজ্জামেল ও তার দুইভাই আমজাদ মিয়া ও আজার মিয়া।

তিনি আরও জানান, মুজাম্মেল আদম-বেপারি আদলে হংকং কাওলুনে গোপালগঞ্জ জেলার গাজী কামাল ও তার স্ত্রী মাধ্যমে বাংলাদেশ থেকে উড়তি বয়সী মেয়েদেরকে লোভ দেখিয়ে বিদেশ পাচার করে দেহব্যবসাও করেন।

তাছাড়া মুজ্জামেলের আপন দুইভাই আমজাদ ও আজারকে কাওলুনে জোয়ার ব্যবসা বসিয়ে বাংলাদেশে যুবকদের কাছে হাজার হাজার ডলার লুটিয়ে নিচ্ছেন।

এসব অপকর্মে শাওন আহমেদ ও আরিফ চৌধুরী বাঁধা দেওয়ার কারনে মোজাম্মেল ও গাজী কামালের সাথে তাদের ব্যক্তিগত দ্বন্দ্ব তৈরি হয়। কেন তার বড়ভাই শাওন এসব বিষয় নিয়ে কথা বলে, সেজন্য তার বড়ভাই শাওন ও আরিফসহ ফ্যামিলির অন্যান্য সদস্যদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে ও তাদেরকে হত্যার হুমকিও দিচ্ছে। বিভিন্ন ভাবে হামলা-মামলা দিয়ে হয়রানি করার চেষ্টাও করছে মুজাম্মেল। যার ফলে তার দুইভাই পরিবারসহ হংকং কাওলুনে স্বাভাবিক জীবন-যাপনে চলতে কষ্ট হচ্ছে৷ তাদের দুইভাইকে এসব হত্যা ও হামলা থেকে বাঁচার জন্য মানুষের দুয়ারে দুয়ারে ফিরছেন চৌধুরী মনসুর। কবে এই আতংক থেকে রেহায় পাবে তাদের পরিবার তার কোন কুলকিনারা নাই।

আগামীনিউজ/নাসির