Dr. Neem on Daraz
Victory Day

নির্বাচন নিয়ে ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়েছে : ফখরুল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ০৫:২৮ পিএম
নির্বাচন নিয়ে ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়েছে : ফখরুল

ফাইল ছবি

ঢাকাঃ ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূতের সঙ্গে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

মঙ্গলবার (৪ জুলাই) বিকেলে গুলশান বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে শেষে তিনি এ কথা বলেন।


বিএনপি মহাসচিব বলেন, আগামী নির্বাচনের ব্যাপারে আলোচনা হয়েছে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং আমাদের চিন্তা কী, কী ভাবছি ও করছি এসব বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, আগামী সপ্তাহে ইউরোপিয়ান ইউনিয়নের একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসছে। তারা বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা ও বৈঠক করবেন। তার আগাম প্রস্তুতির অংশ হিসেবে আজ ইইউ রাষ্ট্রদূত আমাদের সঙ্গে বৈঠক করেছেন। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এর আগেও ইইউ বারবার বলেছে যে, এখানে (বাংলাদেশে) তারা অবাধ, সুষ্ঠু ও সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন চায়। সেই ধারাবাহিকতায় তাদের একটি টিম বাংলাদেশে আসছে। আসলে বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হওয়ার সুযোগ আছে কি না, এটা দেখার জন্য তারা আসবেন। 


বিএনপির পক্ষ থেকে ইইউকে কী বলা হয়েছে জানতে চাইলে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, আমরা পরিষ্কার করে বারবার বলে আসছি, বাংলাদেশে যে রাজনৈতিক পরিস্থিতি তাতে এখানে নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এখানে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।  আওয়ামী লীগ যে অবস্থা তৈরি করেছে তাতে প্রমাণিত হয়ে গেছে যে, নির্দলীয় সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এখানে প্রেসক্রিপশনের কিছু নেই। এখানে সংবিধানে আছে জনগণ যাদের ভোট দিয়ে জয়যুক্ত করবে, তারাই সরকার গঠন হবে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান, বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খানসহ আরও অনেকে। 


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে